Sylhet Today 24 PRINT

শাবিতে আধুনিক ভাষা ইন্সটিটিউটের নবীনবরণ অনুষ্ঠিত

শাবি প্রতিনিধি |  ১৮ জুলাই, ২০১৭

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) আধুনিক ভাষা ইন্সটিটিউটের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের ক্ষুদ্র মিলনায়তনে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১ম ব্যাচের নবীনবরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আধুনিক ভাষা ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়ের সভাপতিত্বে এবং ইংরেজি ভাষার প্রভাষক অর্পা বনিকের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূঁইয়া। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইকিউএসি এর পরিচালক অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাস, স্কুল অব এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্স এর ডিন অধ্যাপক ড. এ জেড এম মঞ্জুর রশীদ, অধ্যাপক ড. শরদিন্দু ভট্টাচার্য, অধ্যাপক ড. আতি উল্লাহ, রেজিস্টার ইশফাকুল হোসেন, জয়নাল আবেদীন, মাতলুব আহমেদ, রিয়াদুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূঁইয়া বলেন, ‘মাতৃভাষা জানার পাশাপাশি আমাদের বিদেশি ভাষা জানা প্রয়োজন। আধুনিক ভাষা ইন্সটিটিউট বিভিন্ন ভাষায় দক্ষতা অর্জনের জন্য সহায়তা করবে। তিনি আরও বলেন, পর্যায়ক্রমে ২০টির অধিক ভাষা এখানে চালু করা হবে এবং ইন্সটিটিউটের জন্য আলাদা ভবন তৈরি করা হবে। এসময় তিনি ভাষা ইন্সটিটিউটের জন্য ১০ লাখ টাকা বিশেষ বরাদ্দ দেন।

উল্লেখ্য, ইংরেজি, আরবি এবং ফরাসি এই তিনটি ভাষায় মোট ৬১ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। বুধবার (১৯ জুলাই) থেকে ক্লাস শুরু হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.