Sylhet Today 24 PRINT

রাবিতে শুভ জন্মাষ্টমী উদযাপন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি |  ১৪ আগস্ট, ২০১৭

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের উদ্যোগ যথাযোগ্য মর্যাদায় শ্রীকৃষ্ণের জন্মদিন ‘শুভ জন্মাষ্টমী’ উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার সকাল ৯টায় কেন্দ্রীয় মন্দির থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে অংশ নেন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

শোভাযাত্রা শেষে কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণে সকাল ১০টায় আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান ও বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর উপাচার্য এম আব্দুস সোবহান বলেন, ‘প্রতিটি মানুষের রক্তের রঙই লাল। আমরা কেন এত ভেদাভেদ সৃষ্টি করি। কেবলই স্বার্থের জন্য। এই বাংলাদেশ সৃষ্টি হয়েছিল যে চারটি স্তম্ভের ওপর। এর অন্যতম হলো ধর্ম নিরপেক্ষতা। অথচ এক শ্রেণির লোক অপপ্রচার করে যে, ধর্ম নিরপেক্ষতা মানে ধর্মহীনতা।’

‘আমার কর্মের কারণে কেউ আমাকে শাস্তি দিতে পারে না। তবে কেন আমরা এই ধর্মের কথা বলি। এটা কি শুধুই আনুষ্ঠানিকতা? এই বাংলাদেশের মানুষ আবহমান কাল থেকে ধর্মীয় সম্প্রীতিতে বসবাস করে আসছে। তাই আমাদের হৃদয়ে লালন করতে হবে, ধর্ম যার যার, উৎসব সবার।’

এতে সম্মানিত বিশেষ অতিথি ছিলেন রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী অভিজিৎ চট্টোপাধ্যায় এবং মূল আলোচক ছিলেন হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের প্রফেসর মদন মোহন দে।

কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর বিশ্বনাথ শিকদারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের কোষাধ্যক্ষ ড. কমল কৃষ্ণ বিশ্বাস শুভেচ্ছা বক্তৃতা করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র-উপদেষ্টা মো. মিজানুর রহমান, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, ভারতীয় সহকারী হাইকমিশনার পত্নী পত্রালিখা চট্টোপাধ্যায়সহ, হল প্রাধ্যক্ষ, সভাপতি, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুব্রত কুমার ভৌমিক আলোচনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

জন্মাষ্টমীর কর্মসূচিতে আরও রয়েছে সন্ধ্যায় পূজা, সন্ধ্যা আরতি ও আলোচনা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.