Sylhet Today 24 PRINT

শাবিতে বৃহস্পতিবার দিক থিয়েটারের ‘বিবিসাব’

শাবি প্রতিনিধি |  ১৬ আগস্ট, ২০১৭

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অন্যতম নাট্য সংগঠন দিক থিয়েটারের ১৯ বছর পূর্তি উপলক্ষে বৃহস্পতিবার (১৭ আগস্ট) মঞ্চস্থ হবে নিজস্ব পরিবেশনায় নাটক ‘বিবিসাব’।

মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট অবলম্বনে নির্মিত নাটকটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সন্ধ্যা সাড়ে ৬টায় মঞ্চায়িত হবে।

নাটকটির রচয়িতা জনপ্রিয় নাট্যকার আব্দুল্লাহ আল মামুন। নির্দেশনায় রয়েছেন মোতাহের হোসেন সোহেল এবং পুনঃ নির্দেশনায় রয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক জয়ন্ত জয়।

দুই দিনব্যাপী আয়োজন ‘উনিশে দ্রোহে দিক’ এর অন্যান্য আয়োজনের মধ্যে রয়েছে (১৮ আগস্ট) শুক্রবার বিকেল ৪টায় র‌্যালি , সাড়ে ৪টায় চিত্র প্রদর্শনী “কারাগারের রোজনামচা : পাঠ ও পাঠানুভূতি”।

এছাড়াও ওইদিন সন্ধ্যা সাড়ে ৬টায় সংগঠনের সদস্যদের পাশাপাশি ক্যাম্পাসের সংগঠন মাভৈ আবৃত্তি সংসদ ও সিলেট নগরনাট'র পরিবেশনায় থাকছে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন।

দিক থিয়েটারের সভাপতি তনু দীপ বলেন, শোকাবহ আগস্টে মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধ পরবর্তী স্বাধীনতা বিরোধীদের বিভিন্ন অপতৎপরতা অবলম্বনে আমাদের এবারের নাটক ‘বিবিসাব’ এর কাহিনী নির্মাণ করা হয়েছে। এর মাধ্যমে বর্তমান তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে জানতে পারবে।

ক্যাম্পাসের অর্জুনতলায় অবস্থিত বুথ থেকে নির্ধারিত মূল্যে টিকিট সংগ্রহ করে নাটকটি উপভোগ করার জন্য আহ্বান জানান তনু দীপ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.