Sylhet Today 24 PRINT

শাবিতে যোগ দিলেন নতুন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন

শাবি প্রতিনিধি |  ২২ আগস্ট, ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ সোমবার শাহজালালবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে যোগদান করেছেন।

উপাচার্য সোমবার বিমানযোগে সিলেটে পৌঁছেই বিশ্ববিদ্যালয়ে আসার পথে প্রথমে হযরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারত করেন। পরে তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

ইতোপূর্বে ফরিদ উদ্দিন আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির টানা চার বার নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের দুই বার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচ বার নির্বাচিত ডিন, একাধিক বার সিন্ডিকেট ও সিনেট সদস্য হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন। তাছাড়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিসহ বিভিন্নবিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে তাঁর দায়িত্ব পালনের অভিজ্ঞতা রয়েছে।

প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ ১৯৭৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে লেকচারার হিসেবে কর্মজীবন শুরু করেন।

নতুন ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ সোমবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পৌঁছলে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং শিক্ষার্থীরা তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান। তিনি তাদের ধন্যবাদ জানিয়ে বলেন, এ বিশ্ববিদ্যালয়কে শিক্ষা ও গবেষণায় দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করাই আমার একমাত্র ভিশন। তিনি বিশ্ববিদ্যালয় পরিচালনায় সকলের সহযোগিতা কামনা করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.