Sylhet Today 24 PRINT

রাবির আবাসিক হলে মধ্যরাতে ফের মোবাইল ফোন চুরি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি |  ২৪ সেপ্টেম্বর, ২০১৭

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শাহ মখদুম হলে মোবাইল ফোন চুরির ঘটনা ঘটেছে।

রোববার (২৪ সেপ্টেম্বর) ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে বলে ভুক্তভোগী কয়েকজন শিক্ষার্থী জানান।

হলের ৩৩৮ নম্বর কক্ষের আবাসিক ও প্রাণিবিদ্যা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী রাকিবুল ইসলাম রাকিব বলেন, "ভোরে আমার একটি স্মার্টফোন নিয়ে গেছে চোরে। আমার মোবাইলে থিসিসের অনেক দরকারি ডকুমেন্টস ছিলো।"

"হলের আশেপাশে সবসময় বহিরাগত মাদকাসক্তরা ঘোরাফেরা করে। আর তারাই এ কাজটি করতে পারে। এ ব্যাপারে হলের নিরাপত্তাকর্মীদের কোনো মাথাব্যথাই নেই। এর আগেও হলের বিভিন্ন কক্ষ থেকে অসংখ্য মোবাইল ফোন, ল্যাপটপ চুরির ঘটনা ঘটেছে।"

৩৩৯ নম্বর কক্ষের ফলিত পদার্থ বিজ্ঞান ও ইলেকট্রনিক্স বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী কমল চন্দ্র পাল বলেন ভোর ৫টার দিকে আমি একটি শব্দ শুনে জেগে দেখি একটি কালো হাত জানালা দিয়ে কি যেন খুঁজছে। তখন আমার টের পেয়ে চোরটি চলে যায়। আমি তার মুখ দেখতে পারিনি।”

খোঁজ নিয়ে জানা যায়, হলের ৩৩৮ ও ৩৩৪ নম্বর কক্ষে চুরির ঘটনা ঘটেছে। এর কিছুদিন আগে ২৩২ ও ২২১ নম্বর কক্ষ থেকে মোবাইল ফোন চুরির ঘটনা ঘটে।

আজকের এ ঘটনা হল প্রাধ্যক্ষকে জানানো হয়েছে কিনা সে বিষয়ে ৩৩৪ নম্বর কক্ষের ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আব্দুল হাকিম বলেন, “আমরা প্রাথমিকভাবে ফোনে জানিয়েছি। তিনি আমাদেরকে লিখিত অভিযোগ দিতে বলেছেন। আমরা লিখিত অভিযোগ দিব।”

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম বলেন, “এক আবাসিক শিক্ষার্থীর কাছ থেকে একটু আগে ঘটনাটি শুনেছি। এটা হলের বাইরে জানালা দিয়ে চুরি হয়েছে। বহিরাগত মাদকসেবীরা চুরি করে থাকতে পারে।

“আমি গত পরশু আমার হলের আশেপাশে মাদকের অভয়ারণ্য নিয়ে প্রশাসনকে বলেছি। আমি শিক্ষার্থীদের বলেছি একটা লিখিত অভিযোগ দিতে এবং এ ঘটনায় আমি নিজে সাধারণ ডায়েরি করবো।”

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.