Sylhet Today 24 PRINT

শাবি ছাত্রলীগ সাধারণ সম্পাদকসহ ২ জনের ছাত্রত্ব বাতিল

শাবি প্রতিনিধি |  ২৬ সেপ্টেম্বর, ২০১৭

নীতিমালা অনুযায়ী কোর্স অসম্পূর্ণ থাকায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও পরিসংখ্যান বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইমরান খানের ছাত্রত্ব বাতিল করা হয়েছে।

সেই সঙ্গে একই ব্যাচ ও বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান শিবলীর ছাত্রত্বও বাতিল হয়েছে। গত ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ১৪৯তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এছাড়া অসমাপ্ত কোর্স সম্পন্নের জন্য নতুন নীতিমালা প্রণয়ন করা হয়েছে। বিষয়টি রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন নিশ্চিত করেন।

নতুন নীতিমালা অনুযায়ী কোনো শিক্ষার্থী নির্ধারিত ৮ (আর্কিটেকচারে বিভাগের জন্য ১০) সেমিস্টারের অতিরিক্ত সর্বোচ্চ ৪ সেমিস্টার নিতে পারবে। সেক্ষেত্রে সর্বশেষ যে সেমিস্টারের পরীক্ষায় ৮০% কোর্স সম্পন্ন করেছে অথবা পরীক্ষায় অংশগ্রহণ করেছে, এর ঠিক পরবর্তী সেমিস্টারে ভর্তি হয়ে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার সুযোগ পাবে। ৮০% যাদের কোর্স শেষ হবে তারা আরও ২ সেমিস্টার ভর্তির সুযোগ পাবে। এ শর্ত পূরণ না হলে ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

ইমরান খানের একাডেমিক ফলাফল থেকে জানা যায়, তিনি ১৪০ ক্রেডিট কোর্সের মধ্যে মাত্র ২৪ ক্রেডিট সম্পন্ন করেছেন। যা মোট ক্রেডিটের ১৭%। নীতিমালা অনুযায়ী ৮০% কোর্স সম্পন্ন না করায় তার ছাত্রত্ব বাতিল করা হয়। অন্যদিকে মেহেদী হাসান শিবলীর ৫০% কোর্স সম্পন্ন করায় তারও ছাত্রত্ব বাতিল হয়েছে।

এ বিষয়ে রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন বলেন, শিক্ষার্থীদের অসমাপ্ত কোর্স সম্পন্নের জন্য নতুন নীতিমালা প্রণয়ন করা হয়েছে। এ নীতিমালা অনুযায়ী দুইজন শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল হয়েছে।

এ বিষয়ে ইমরান খান বলেন, আমার বিশ্ববিদ্যালয় শিক্ষা জীবনে আমি চার বছরেরও অধিক সময় দেশ-বিদেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিলাম, এখনও চিকিৎসা নিচ্ছি। সমস্ত মেডিকেল রিপোর্টসহ আমি পুনরায় ভর্তির আবেদন করব।

মেহেদী হাসান শিবলীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.