Sylhet Today 24 PRINT

লিডিং ইউনিভার্সিটিতে উচ্চ শিক্ষার গুণগত মান নিশ্চিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

সিলেটটুডে ডেস্ক |  ০২ অক্টোবর, ২০১৭

লিডিং ইউনিভার্সিটিতে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (আই কিউ এ সি) এর উদ্যোগে দুই দিনব্যাপী 'কোয়ালিটি এ্যাসিউরেন্স: অ্যাক্রিডিটেশন এন্ড ইন্টারন্যাশনালিজম' বিষয়ক কর্মশালার উদ্বোধন হয়েছে।

সোমবার (২ অক্টোবর) সকাল ১০টায় কামালবাজারস্থ রাগীবনগরে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস এ উদ্বোধন হয়।

এতে প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে সোস্যাল সাইন্স অনুষদের ডিন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস উপস্থিত ছিলেন।

কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের প্রাক্তন কোয়ালিটি এ্যাসিউরেন্স স্পেশালিস্ট, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর, কোয়ালিটি এ্যাসিউরেন্স এক্সপার্ট  ড. এস. এম. কবির।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, আমাদের উন্নতি ধরে রাখতে হলে সর্বক্ষেত্রে উন্নতির ধারা অব্যাহত রাখতে হবে এবং পরিবর্তনশীল বিশ্বে বৈজ্ঞানিক অগ্রগতির সাথে আমাদের শিক্ষাব্যবস্থায়ও পরিবর্তন আনতে হবে। আমরা স্থানীয়ভাবে কাজ করছি কিন্তু বিশ্বব্যাপী চিন্তা করতে হবে। আমাদের ঘাটতিগুলো খুঁজে বের করে শ্রেষ্ঠত্বের জন্য নিজেদেরকে তৈরি করতে হবে। অ্যাক্রিডিটেশনের জন্য গুনগত মান নিশ্চিতকরণ প্রয়োজন। আমাদের স্বীকৃতি পেতে এবং বিশ্বব্যাপী প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকার জন্য নির্ধারিত গুণগত মান অর্জন করতে হবে।

কর্মশালায় রিসোর্স পারসন ড. এস. এম. কবির বলেন, সৃজনশীলতা বৃদ্ধির লক্ষ্যে জ্ঞান, নেতৃত্ব এবং অঙ্গীকারের সাথে নতুন পদ্ধতিতে শেখানোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। তিনি প্রয়োজনভিত্তিক পাঠ্যক্রম উন্নয়ন প্রক্রিয়া বাস্তবায়ন, উন্নতির পরিকল্পনা, গুণগত মানের স্তর, স্বীকৃতি পাবার জন্য মূল্যায়ন ক্ষেত্র এবং উচ্চশিক্ষা আন্তর্জাতিকীকরণ মাত্রা বিষয়ে মূল্যবান দিক নির্দেশনা প্রদান করেন।

লিডিং ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (আই কিউ এ সি) এর ডিরেক্টর মো. রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত কর্মাশালায় ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর মো. নজরুল ইসলাম ও কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন প্রফেসর ড. গাজী আব্দুল্লাহ হেল বাকীসহ ব্যবসায় প্রশাসন বিভাগ ও ইংরেজি বিভাগের সকল শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

এতে আরও উপস্থিত ছিলেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (আই কিউ এ সি) এর এডিশনাল ডিরেক্টর স্থপতি রাজন দাস। দুই দিনব্যাপী কর্মশালার দ্বিতীয় দিনে (৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করবেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.