Sylhet Today 24 PRINT

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র‍্যাংকিংয়ে সিলেট বিভাগের সেরা এমসি কলেজ

এমসি কলেজ প্রতিনিধি |  ০৪ অক্টোবর, ২০১৭

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র‌্যাংকিং-২০১৬ এ সিলেট বিভাগের সেরা কলেজ হয়েছে এমসি কলেজ বা মুরারিচাঁদ কলেজ।

মঙ্গলবার (৩ অক্টোবর) রাজধানীর ধানমণ্ডিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নগর কার্যালয়ে এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ ঘোষণা করেন ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র‌্যাংকিং ২০১৬’।

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজগুলোর মধ্যে ইতিবাচক প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি করে শিক্ষার সার্বিক মানোন্নয়নে গত বছর থেকে র‌্যাংকিং পদ্ধতি চালু করে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ র‌্যাংকিং-২০১৫ তে সিলেট অঞ্চলের কলেজগুলোর মধ্যে ১০০ নম্বরের মধ্যে ৫৮ স্কোর করে সেরা হয়েছিলো এমসি কলেজ। তবে গতবার শীর্ষ দশে থাকলেও এবার স্নাতক (সম্মান) ও মাস্টার্স পর্যায়ের কলেজগুলোতে ৫৯.২১ স্কোর করে পনেরোতম হয়েছে মুরারিচাঁদ (এমসি) কলেজ।

কলেজের অবকাঠামো, শিক্ষার পরিবেশ, শিক্ষকদের মান, পরীক্ষার ‍ফলাফল, গ্রন্থাগারের সংগ্রহ, আইসিটি সাপোর্ট, সহপাঠ কার্যক্রমসহ ৩১টি সূচকে ১০০ নম্বরের মধ্যে ৬৮.১৬ স্কোর করে গতবারের মতো এবারও দেশ সেরা হয়েছে রাজশাহী কলেজ।

জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ র‌্যাংকিং-২০১৬ এ সিলেট বিভাগের সেরা কলেজ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন এমসি কলেজ অধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ।

সিলেট অঞ্চলে সেরা এমসি কলেজের পরের অবস্থানে থাকা কলেজগুলো হলো, বৃন্দাবন সরকারি কলেজ হবিগঞ্জ (৫৮.৯৬), সরকারি মহিলা কলেজ, সিলেট (৫৬.৮৬), মৌলভীবাজার সরকারি কলেজ, মৌলভীবাজার (৫২.৭২), সুনামগঞ্জ সরকারি কলেজ, সুনামগঞ্জ (৫১), মদনমোহন কলেজ, সিলেট (৫০.৭৪)।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.