Sylhet Today 24 PRINT

মধ্যরাতে যবিপ্রবি হলে ছাত্রলীগের তাণ্ডব, আহত ৩০

সিলেটটুডে ডেস্ক |  ০৬ অক্টোবর, ২০১৭

মধ্যরাতে  যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শহীদ মশিয়ুর রহমান হলে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম হাসানের নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) রাত ১২টার দিকে অতর্কিত হামলা, গুলিবর্ষণ, বোমাবাজি ও লুটপাটের ঘটনা ঘটে। এতে হলের অন্তত ৩০জন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন।

আহতদের যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- যবিপ্রবি ছাত্রলীগের সভাপতি সুব্রত বিশ্বাস, শিক্ষার্থী অমিত, হিমেল, আল আমিন, সুদীপ্ত, শাহেদ, জয়, গৌরব, রাফি, সাজেদুল,  আসিফ, তৈয়ব, ইমন, তারেক, শরীফ, সোহরাব, মাহবুব, সোহান, ইব্রাহিম, খায়রুল, তানভীর, মামুন, তুহিন, আরাফাত, আজিজ, মাহবুব, ইসমাইল, রায়হান প্রমুখ।

শিক্ষার্থীরা জানান, বৃহস্পতিবার রাত ১২টার দিকে যবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম হাসানের নেতৃত্বে ৫০-৬০ জন বহিরাগত অস্ত্রধারী সন্ত্রাসী শহীদ মশিয়ুর রহমান হলে হামলা চালায়। এসময় শিক্ষার্থীদের জিম্মি করে শতাধিক ল্যাপটপ, আইফোন ও তিন শতাধিক মোবাইল ফোন লুট করে সন্ত্রাসীরা। একই সঙ্গে বেদম মারপিট করা হয়েছে।

এতে অন্তত ৩৫-৪০জন শিক্ষার্থী আহত হয়েছে। সন্ত্রাসীদের ব্যাপক বোমাবাজি ও গুলিবর্ষণের ঘটনায় হলের শিক্ষার্থীরা আতংকিত হয়ে পড়ে।

পরে তারা প্রতিরোধ গড়ে তুললে পুলিশ এসে হামলাকারীদের নিরাপদে ক্যাম্পাস থেকে বের করে দেয়।

বিপ্রবি ছাত্রলীগের সভাপতি সুব্রত বিশ্বাস বলেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম হাসানের নেতৃত্বে হলে ডাকাতি করা হয়েছে। অস্ত্রধারী বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে লুটপাট ও শিক্ষার্থীদের বেদম মারপিট করা হয়েছে। তাদের সন্ত্রাসী কর্মকাণ্ডে পুলিশ সহায়তা করেছে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে মোবাইল ফোনে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (অপারেশন) মোহাম্মদ সামসুদ্দোহা জানান, ক্যাম্পাসের পরিবেশ বর্তমানে স্বাভাবিক আছে। গতকাল রাতে হলে অতর্কিত হামলার ঘটনা ঘটে। এ সময় হলের শিক্ষার্থীরা প্রতিরোধ করলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। তবে হামলাকারীদের পুলিশের সহায়তার অভিযোগ প্রসঙ্গে তিনি মন্তব্য করতে রাজি হননি। এ ব্যাপারে ওসির সঙ্গে কথা বলার পরামর্শ দেন।

এদিকে দাপ্তরিক মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও রিসিভ করেননি কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ এ কে এম আজমল হুদা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.