Sylhet Today 24 PRINT

নবীন শিক্ষার্থীদের বরণ করে নিল এমসি কলেজ

এমসি কলেজ প্রতিনিধি, |  ১৫ অক্টোবর, ২০১৭

সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজে ভর্তিকৃত ২০১৭-১৮ সেশনের স্নাতক(সম্মান) ১ম বর্ষের শিক্ষার্থীদের বরণ করে নিলেন কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

রোববার (১৫ অক্টোবর) সকালে কলেজ ক্যাম্পাসে ঘুরে দেখা গেছে, কলেজের বিভিন্ন বিভাগে নবীনদের বরণ করতে প্রস্তুতি নিচ্ছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। নতুনদের বরণ করতে ভিন্ন ভিন্ন সাজে সেজেছিল কলেজের প্রত্যেকটি বিভাগ। মাল্টিমিডিয়া ক্লাসরুমে 'ওয়েলকাম টু দ্যা কিংডম অব পলিটিক্যাল সায়েন্সে'র মতো একেকটি বিভাগের একেক ধরনের আয়োজন।

নবীন শিক্ষার্থীদের হাতে ফুলের স্টিক, সিলেবাস কিংবা রুটিন কার্ড দেয়ার সাথে সাথে মিষ্টিমুখ করাচ্ছেন বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। তবে দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবার আগেই জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজগুলোতে স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠান আয়োজনে মিশ্র প্রতিক্রিয়া দেখিয়েছেন নবীন শিক্ষার্থীরা।

এবছর এমসি কলেজের কলা, সমাজবিজ্ঞান ও বিজ্ঞান তিনটি অনুষদের ১৫টি বিভাগে ২০১৭-১৮ সেশনের স্নাতক প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তি হতে পারবে ২২০৫ জন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজগুলোতে ২০১৭-১৮ সেশনের স্নাতক(সম্মান) ১ম বর্ষের প্রথম মেধাক্রম তালিকা থেকে ভর্তি শেষ হয় গত বৃহস্পতিবার।

২০১৪-১৫ সেশন থেকে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজগুলোতে চার বছর মেয়াদী স্নাতক(সম্মান) প্রথম বর্ষে শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি শুরু করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.