Sylhet Today 24 PRINT

লিডিং ইউনিভার্সিটিতে লজিক্যাল ওয়ার-২ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

সিলেটটুডে ডেস্ক |  ১৫ অক্টোবর, ২০১৭

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির ডিবেটিং ক্লাব কর্তৃক আয়োজিত ‘লজিক্যাল ওয়ার-২’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের হল রুমে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দুটি বিষয়ে অনুষ্ঠিত এই বিতর্ক প্রতিযোগিতায় লিডিং ইউনিভার্সিটির ডিবেটিং ক্লাবের সদস্যগণ অংশগ্রহণ করেন। প্রতিযোগিতার শেষে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস উপস্থিত ছিলেন।  

প্রথম পর্বের ‘এই সংসদ মনে করে যে রোহিঙ্গা সমস্যার সমাধান আন্তর্জাতিক সম্প্রদায়ই করতে পারে’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতায় পক্ষ দলের প্রস্তাব সংসদে গৃহীত হয়নি এবং বিপক্ষ দল তাদের যুক্তি তর্কের মাধ্যমে পক্ষ দলকে পরাজিত করে বিজয়ী হন।

দ্বিতীয় পর্বের রম্য বিতর্কে ‘ভালবাসা শুধু ছেলেদের কাঁদায়’ শীর্ষক প্রতিযোগিতায় ডিবেটিং ক্লাবের বিতার্কিকগণ তুলে ধরেন বিতর্ক যে কতটুকু বিনোদন হতে পারে। এ পর্বের প্রতিযোগিতায় ছাত্রদের দল ছাত্রীদের দলকে সুন্দর উপস্থাপনার মাধ্যমে যুক্তি তর্ক দিয়ে বিচারকমন্ডলীদের রায় অর্জন করে বিজয়ী হন। সেরা বিতার্কিক হিসেবে প্রথম পর্বে পক্ষ দলের উপনেতা এবং দ্বিতীয় পর্বে বিপক্ষ দলের দলীয় নেতা নির্বাচিত হয়েছেন।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী। তিনি বলেন, বিতর্ক যে শুধু যুক্তিবাদী তৈরি করে তা নয়, আজকের এ রম্য বিতর্ক সুন্দর বিনোদনও উপহার দিল। যুক্তির মাধ্যমে সমস্যার সমাধান করা যায় এবং সঠিক উপস্থাপনার মাধ্যমে লিডিং ইউনিভার্সিটির ডিবেটিং ক্লাব বিতার্কিক যে কালচার তৈরি করছে তা আগামীতে সামাজিক অনেক সমস্যা সমাধানের দিক নির্দেশনা দিবে ।

অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ডিবেটিং ক্লাবের উপদেষ্টা ব্যবসায় প্রশাসন বিভাগের সিনিয়র লেকচারার ফরহাদ হোসেন এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের লেকচারার কাজী মো. জাহিদ হাসান।

অনুষ্ঠানে সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির লেকচারার ইস্তিহাক আহমেদ মুন্সি, সিলেট জেলা বারের আইনজীবীবৃন্দ, সিলেট ডিবেট ফেডারেশনের সভাপতি রিদওয়ান আহমেদ, লিডিং ইউনিভার্সিটির ডিবেটিং ক্লাবের প্রাক্তন সভাপতি রানা মজুমদার বাপ্পীসহ অন্যান্য প্রাক্তন ও বর্তমান সদস্যবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.