Sylhet Today 24 PRINT

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ছাত্র-শিক্ষক রম্য বিতর্ক’১৭ অনুষ্ঠিত

এসআইইউ প্রতিনিধি |  ১৬ নভেম্বর, ২০১৭

শিক্ষার্থীদের মধ্যে বিতর্ক বিষয়টি বেশ জনপ্রিয়। বিতর্ক হলো কথার যৌক্তিক যুদ্ধ, যে কোনো বিষয়ের চুলচেরা বিশ্লেষণ, বিতর্কে থাকে যুক্তি ও তত্ত্ব-উপাত্ত এবং তথ্যের সমারোহ। শিক্ষার্থীদের মধ্যে বিতর্কের আগ্রহ বাড়ানোর লক্ষ্যে আজ সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব (এসআইইউডিসি) এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের হল রুমে সংসদীয় রম্য বিতর্কের আয়োজন করা হয়।

“এই সংসদ প্রেমিক-প্রেমিকা নির্বাচনে ব্যাচমেটকে প্রাধান্য দিবে” এই প্রস্তাবের প্রেক্ষিতে সরকারদল হিসেবে সম্মিলিত ছাত্র পরিষদের পক্ষে অংশগ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী তানভীর রেজা খান, আইন বিভাগের তাফহীমা রহমান মৌ, কম্পিউটার এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মোঃ ইহসানুল হক হৃদয়   এবং  বিরোধীদল হিসেবে সার্বজনীন শিক্ষক সমাজের পক্ষে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক আরাফাত হোসাইন, সিনিয়র প্রভাষক সাব্বির আহসান ও সেকশন অফিসার সুবিনয় আচার্য রাজু।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী রিফাত আহমেদের পরিচালনায় সংসদ স্পীকারের দায়িত্ব পালন করেন সিলেট ডিবেট ফেডারেশন এর সভাপতি রেদওয়ান আহমেদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বিতর্ক উপভোগ করেন  বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো: মনির উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও জনসংযোগ দপ্তরের পরিচালক তারেক উদ্দিন তাজ, অর্থ পরিচালক সুশান্ত আচার্য্য, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রধান মাহবুব ইবনে সিরাজ, আইন বিভাগের বিভাগীয় প্রধান হুমায়ূন কবীর,ব্যবসায় প্রসাশন বিভাগের বিভাগীয় প্রধান আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লা। এই সময় আরো উপস্থিত ছিলেন  আইন বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমান, সহকারী অধ্যাপক মেহেদী হাসান, সিনিয়র প্রভাষক সামিউর রশীদ চৌধুরী  ইংরেজি বিভাগের সিনিয়র প্রভাষক চৌধুরী সাইমন আফরোজী, হুমায়রা রহমান সুমা, ব্যবসায় ব্যবসায় প্রসাশন বিভাগের প্রভাষক সায়মা সাদিয়া শাওন, অশোক বিজয় দাস,  আইন বিভাগের প্রভাষক অনুপম গোপ, সহ বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার, কর্মকর্তা,কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.