Sylhet Today 24 PRINT

নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ে বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক |  ০৯ জুন, ২০১৫

নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ে দু'দিনব্যাপী বিতর্ক কর্মশালা সম্পন্ন হয়েছে। রোববার ও সোমবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এনইইউবি ডিবেটিং সোসাইটি এ কর্মশালার আয়োজন করে।

আয়োজক সূত্রে জানা যায়, এনইইউবি ২০১৪ সাল থেকে বিতর্ক চর্চার প্রয়াসে কাজ করে আসছে। এর ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকদের দক্ষতা বৃদ্ধির লক্ষে রবিবার এবং সোমবার বিতর্কে আগ্রহীদের নিয়ে বারওয়ারী এবং সংসদীয় বিতর্কের উপর দু'দিন ব্যাপী একটি কর্মশালার আয়োজন করে।

প্রথম দিনের কর্মশালায় বারওয়ারী বিতর্কের প্রশিক্ষন প্রদান করেন কিউট-বি এফ ডি এফ ৩য় জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ২০১৪ এর বারওয়ারী বিতর্কের ২য় স্থান অধিকারী, নর্থ ইষ্ট বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসনের প্রভাষক শামিম আল আজিজ লেলিন এবং ৮ জুন সমাপনী দিনের কর্মশালায় সংসদীয় বিতর্কের প্রশিক্ষন প্রদান করেন শাবিপ্রবি ডিবেটিং সোসাইটির সাবেক সহ-সভাপতি কৌশিক আহমদ।

প্রথম দিনের কর্মশালার পূর্বে কর্মশালায় অংশগ্রহণকারীদের বিতর্কে উৎসাহ প্রদানে  বক্তব্য প্রদান করেন নর্থ ইষ্ট বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তানভির আহমেদ চৌধুরী এবং সমাপনী দিনে অংশগ্রহনকারীদের উদ্দেশ্যে বিতর্কের উপকারিতা বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন নর্থ ইষ্ট বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড.এম এ মজিদ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.