Sylhet Today 24 PRINT

খাদিমে নারী নির্যাতনবিরোধী প্রচারণাকালে শিবিরের হামলায় চার ছাত্রফ্রন্ট কর্মী আহত

নিজস্ব প্রতিবেদক |  ১০ জুন, ২০১৫

সিলেট এগ্রিকালচারাল ট্রেনিং ইন্সটিটিউট (এটিআই)-এ ছাত্রশিবিরের হামলায় আহত হয়েছেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের চার কর্মী। যৌন নিপীড়ণ বিরোধী পুস্তিকার প্রচারণা চালানোর সময় বুধবার বেলা ১২টার দিকে তাদের উপর এ হামলা হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক সঞ্জয় কান্তি দাশ জানান, যৌন হয়রানি ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনমত গড়ে তোলার জন্য সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের প্রকাশিত একটি পুস্তিকার প্রচারণা সারাদেশেই চলছে। এরই অংশ হিসেবে এটিআইতে ছাত্রফ্রন্টের কর্মীরা এর প্রচারণা কার্যক্রম পরিচালনা করছিলেন। গতকাল মঙ্গলবার এটিআইয়ের ছাত্র শিবিরের কিছু নেতাকর্মী ছাত্রফ্রন্টের নেতাকর্মীদের এই পুস্তিকার প্রচারণা না চালাতে হুমকি দেয়। ছাত্রফ্রন্টের কর্মীরা হুমকি আমলে না নিয়ে বুধবার সকাল থেকে এর প্রচারণা চালাতে থাকে।

আহতরা হলেন এটিআই’র ৮ম সেমিস্টারের ছাত্র আমিরুদ্দিন (২১), ৪র্থ সেমিস্টারের ছাত্র বিশ্বজিৎ শীল (১৯), একই সেমিস্টারের সাইদুল ইসলাম (১৯) ও বুলবুল জাহান কমল (১৯)। আহতদের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ছাত্রফন্ট নেতৃবৃন্দের অভিযোগ, প্রচারণা চালাতে গিয়ে এটিআই প্রিন্সিপালের অফিসে গেলে সেখান থেকে ছাত্রফ্রন্টের এই কর্মীদের টেনে বের করে নিয়ে আসে ছাত্রশিবিরের কর্মীরা। এটিআই শিক্ষার্থী ও ছাত্রশিবির নেতা হোসেন আহমেদের নেতৃত্বে একদল শিবিরকর্মী ছাত্রফ্রন্টের কর্মীদের উপর হামলা চালায়। এসময় ৪ ছাত্রফ্রন্ট কর্মী গুরুতর আহত হয়েছেন।

সিলেট মহানগর ছাত্রফ্রন্টের সভাপতি রেজাউর রহমান রানা বলেন, ছাত্রশিবিরের হামলার ঘটনায় ছাত্রফ্রন্ট প্রতিবাদ মিছিল ও সমাবেশের প্রস্তুতি নিচ্ছে। এ ছাড়া এই ঘটনায় জড়িত শিবির কর্মীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি গ্রহণ চলছে।

হামলা প্রসঙ্গে এটিআই প্রিন্সিপাল অমিতাভ দাশ জানান, প্রিন্সিপালের অফিস থেকে বের করে নিয়ে হামলার ব্যাপারটি ঠিক নয়। এটিআই ক্যাম্পাসেই তাদের উপর হামলা হয়েছে। এ বিষয়ে পদক্ষেপ নিতে এটিআই’র সিনিয়র ইন্সপেক্টর আয়েশা আক্তারকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন প্রদান করবে বলে জানান তিনি।

হামলার প্রতিবাদে আজ(বুধবার) বিকেল ৫ টায় সিলেট নগরীতে মিছিল ও বিক্ষোভ সমাবেশ করবে ছাত্রফ্রন্ট নেতাকর্মীরা।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.