Sylhet Today 24 PRINT

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সমাপনী উৎসব ফল ২০১৭ এর উদ্বোধন

সিলেটটুডে ডেস্ক |  ১০ ফেব্রুয়ারী, ২০১৮

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দুই দিনব্যাপী ৪র্থ বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থীদের সমাপনী উৎসব ফল ২০১৭ শুরু হয়েছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে সময় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ এর সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো. মনির উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠান এর উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এড. মিসবাহ উদ্দিন সিরাজ।

মিসবাহ উদ্দিন সিরাজ তার উদ্বোধনী বক্তব্যে ফল-২০১৭ সমাপনী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ১৭ সংখ্যাটি বাঙালী জাতির বিভিন্ন গুরুত্বপূর্ণ ইতিহাস ও ঐতিহ্যের সাক্ষী।
তিনি বলেন, ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন, ১৭ই এপ্রিল ১৯৭১ সালে স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার গঠিত হয়, ১৭ই ডিসেম্বর ১৯৭১ সালে সিলেট স্বাধীন হয়, আমাদের ইসলাম ধর্মের প্রত্যেক দিনের ৫ ওয়াক্ত নামাজে সর্বমোট ফরজ নামাজ ১৭ রাকাত। এই ১৭ সংখ্যাটি ফল-২০১৭ সেশনের সাথে যুক্ত হওয়ায় তিনি বিশ্বাস করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুত্র সজীব ওয়াজেদ জয় এর নেতৃত্বে ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত বিশ্বের দেশে রুপান্তর করার মাধ্যমে এই ফল-২০১৭ সেশনের সমাপনী শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখবে।

তিনি আরো বলেন, এই বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারপার্সন জনাব শামীম আহমদ ও তার পরিবার শিক্ষানুরাগী পরিবার। তারা শিক্ষা ব্যবস্থার প্রসারের জন্য এই সিলেটে একটি স্কুল, একটি মহিলা কলেজ প্রতিষ্ঠা করেছেন। প্রধান অতিথি এই পরিবারকে শিক্ষাক্ষেত্রে তাদের অবদানের জন্য আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ভারপ্রাপ্ত উপাচার্য সহ আরও বক্তব্য রাখেন ফল ২০১৭ সেশনের সমাপনী উৎসব কমিটির আহবায়ক মানবিক অনুষদের ডিন  প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ।

এ সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, অর্থ পরিচালক সুশান্ত আচার্য, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ও প্রক্টর সহকারী অধ্যাপক প্রধান মাহবুব ইবনে সিরাজ, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মো. ইকরামুল ফারুক, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক খালেদ হোসাইন, উপগ্রন্থাগারিক মোস্তফা কামাল সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী।

সকাল সাড়ে ১১টায় হাতি, ঘোড়ার গাড়ি ও বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্র সন্নিবেশিত একটি সমাপনী র‌্যালি প্রধান অতিথি মিসবাহ উদ্দিন সিরাজ ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো. মনির উদ্দিন এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সমাপনী ব্যাচের শিক্ষার্থীরা বিভিন্ন বর্ণিল সাজে সজ্জিত হয়ে লাল রঙের টি-শার্ট পরিধান করে র‌্যালিতে অংশগ্রহণ করে। র‌্যালিটি শহরের মেডিকেল রোড, রিকাবী বাজার পয়েন্ট, নগরীর চৌহাট্টা পয়েন্ট সহ বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এসে শেষ হয়।

সমাপনী উৎসবের দ্বিতীয় দিনে রোববার বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে বিকাল ৩টায় আলোচনা ও স্মৃতিচারণ অনুষ্ঠান এবং বিকাল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত শিক্ষার্থীদের অংশগ্রহণে এবং ঢাকা থেকে আগত প্রখ্যাত ব্যান্ড দলের উপস্থাপনা নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.