Sylhet Today 24 PRINT

সাইদুরের মৃত্যুতে এমসি কলেজে শোকসভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক |  ১৪ জুন, ২০১৫

ঢাকায় চাকরির পরীক্ষা দিতে গিয়ে মর্মান্তিকভাবে নিহত এমসি কলেজের শিক্ষার্থী সাঈদুর রহমানের মৃত্যুতে কলেজে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৪ জুন) এমসি কলেজের গণিত বিভাগ এ শোকসভার আয়োজন করে।

শোকসভায় বক্তারা মেধাবী সাইদুরের তারুণ্যদিপ্ত জীবনের স্মৃতিচারণ করে বলেন- সাইদুর তাঁর মেধাকে কাজে লাগিয়ে কর্মজীবনে প্রবেশ করতে চেয়েছিলেন, কিন্তু এ সমাজ তাঁকে তাঁর স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি। সিলেট থেকে ঢাকা গিয়েছিলেন স্বপ্নকে সাথে নিয়ে অথচ তাঁকে ফিরতে হয়েছিল লাশ হয়ে।

বক্তারা অবিলম্বে সাইদুর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে বলেন- ভবিষ্যতে কাউকে যেন এমন লাশ হয়ে ফিরে না আসতে হয়।

শোকসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি।

৩য় বর্ষের শিক্ষার্থি শোভা'র উপস্থাপনায় ও গণিত বিভাগের বিভাগীয় প্রধান প্রত্যুষ তালুকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাইদুরের বড় ভাই লুৎফুর রহমান, সহযোগি অধ্যাপক অরুণ কুমার, সহযোগি অধ্যাপক গিয়াস উদ্দিন, প্রভাষক সাগর বিশ্বাস, সাইদুরের সহপাঠি ইকবাল হুসেন রাজু, ইব্রাহিম, ইয়াকুব, আলিম প্রমুখ।

শোকসভা শেষে মিলাদ ও প্রার্থনা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত ২৯ মে সাইদুর ঢাকায় এক্সিম ব্যাংকের পরিক্ষা দিতে গিয়ে লাশ হয়ে ফিরেন ৩ জুন। ঢাকা যাওয়ার পথে গাড়িতে অজ্ঞান পার্টির কবলে পড়েন সাইদুর (২৬)। ছিনতাইকারীরা তার কাছ থেকে সবকিছু ছিনিয়ে নেয়ার পর তাকে অজ্ঞান অবস্থায় ঢাকা-সিলেট মহাসড়কের ডেমরা এলাকায় ফেলে রেখে চলে যায়। পরে অর্ধচেতন অবস্থায় একটি গাড়ির সাথে ধাক্কা খান তিনি। আঘাতপ্রাপ্ত অবস্থায় তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার মারা যান তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.