Sylhet Today 24 PRINT

প্রমোশনের দাবীতে এমসি কলেজে অনার্স শিক্ষার্থীদের মানববন্ধন

ডেস্ক রিপোর্ট |  ১৪ জুন, ২০১৫

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষ থেকে ২য় বর্ষে কমপক্ষে এক বিষয়েও পাশ শিক্ষার্থীদের প্রমোশনের দাবীতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনস্থ ঐতিহ্যবাহী সিলেট এম.সি বিশ্ববিদ্যালয় কলেজের প্রধান ফটকে দুপর ১২ ঘটিকায় এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে ৫ থেকে ৬ শ’ শিক্ষার্থী উপস্থিত থেকে শ্লোগানে শ্লোগানে তাদের দাবী উপস্থাপন করেন। এক পর্যায়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সিলেট তামাবিল মহাসড়ক অবরোধ করেন। এ সময় সিলেট-তামাবিল সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। প্রায় ৩০ মিনিটেরও অধিক সময় ধরে যানচলাচল বন্ধ থাকে।

পরবর্তিতে খবর পেয়ে কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ সহ আরো অনেক শিক্ষক মন্ডলী ঘটনাস্থলে উপস্থিত হন। অধ্যক্ষ মহোদয়ের আশ্বাসে তারা অবরোধ কর্মসূচি তুলে দেন এবং অধ্যক্ষ মহাশয়কে মাধ্যম রেখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। উক্ত মানববন্ধন কর্মসূচিতে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন সুজন, শুভ, রাজিব, রাহুল, মুজাহিদ, মিঠু, নিটু, ফয়সাল, সাইফুর, ফারিহা, রাখা, জয়ন্তি সহ আরো অনেকে।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, এই দাবিগুলো মেনে না নেওয়া হলে পরবর্তিতে আরো কঠোর কর্মসূচির পদক্ষেপ নেয়া হবে। তারা কলেজ ক্যাম্পাস অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়ার কথাও উল্লেখ করেন। তারা আরো বলেন বিগত বছর গুলোতে এক বিষয়ে পাশ শিক্ষার্থীদের প্রমোশন দেওয়া হলেও এই বছর এক বা একাধিক বিষয়ে পাশ করেও সারা বাংলাদেশে প্রায় ২৭ হাজার শিক্ষার্থীদের প্রমোশন দেওয়া হয়নি।

২৭ হাজার শিক্ষার্থীদের শিক্ষা জীবন বিপর্যয়ের হাত থেকে রক্ষার জন্য উপাচার্য মহোদয়ের কাছে নিম্নোক্ত দাবীগুলো তুলে ধরেন-
কম পক্ষে ১ বিষয়ে পাশ শিক্ষার্থীদের ১ম বর্ষ থেকে ২য় বষে প্রমোশন দিতে হবে, মান-উন্নয়ন পদ্ধতি চালু রাখতে হবে, সর্বনিম্ন গ্রেড বাতিল করতে হবে, ছাত্র-ছাত্রীদের সুযোগ সুবিধার উপর সর্বোচ্চ গুরুত্ব প্রদান করতে হবে।



টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.