Sylhet Today 24 PRINT

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর জাতীয় দিবস উদযাপন

সংবাদ বিজ্ঞপ্তি |  ২৬ মার্চ, ২০১৮

বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.আতফুল হাই শিবলীর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি  সকাল ৯ টায় তেলিহাওরস্থ ক্যাম্পাস থেকে শুরু করে শহরের বিভিন্ন সড়ক অতিক্রম করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে।

প্রফেসর ড. তোফায়েল আহমদ, প্রফেসর ডা. রঞ্জিত কুমার দে, রেজিস্ট্রার সৈয়দ গোলাম কিবরিয়া, সহযোগী অধ্যাপক আহসান হাবিব, সহযোগী অধ্যাপক মো. তানভীর আহমেদ চৌধুরী, সহযোগী অধ্যাপক আবুল হাসানাত ইবনে আবেদীন, প্রক্টর ও সহকারী অধ্যাপক রথিন্দ্র চন্দ্র গোপ, সহকারী অধ্যাপক মো. শামসুল কবীরসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উক্ত র‌্যালিতে অংশ গ্রহণ করেন।

পরে সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এক  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড.আতফুল হাই শিবলী। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদ, পাবলিক হেলথ বিভাগের বিভাগীয় প্রধান ডা. রঞ্জিত কুমার দে ও রেজিস্ট্রার সৈয়দ গোলাম কিবরিয়া।

সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড.আতফুল হাই শিবলী স্বাধীনতা অর্জনের ক্ষেত্রে ধারাবাহিক বিভিন্ন আন্দোলনের উল্লেখ করে বলেন আজকের যুব সমাজকে স্বাধীনতার অর্জন ধরে রাখতে সচেষ্ট থাকতে হবে কেননা আজ আমাদের সামনে পাক হানাদার বাহিনী নেই কিন্তু  আমাদের সমাজে স্বাধীনতার চেতনা বিরোধী বিভিন্ন শক্তির আবির্ভাব ঘটছে।

এসময় তিনি স্বাধীনতার সকল বীর শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর ড.তোফায়েল আহমদ, রেজিস্ট্রার সৈয়দ গোলাম কিবরিয়া ও প্রফেসর ডা. রঞ্জিত কুমার দে মহান মুক্তিযুদ্ধের সকল শহীদ ও মুক্তিযোদ্ধা ও জাতির জনকের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকার আহবান জানান।

অনুষ্ঠানের এক পর্যায়ে নর্থ ইস্ট ইউনিভার্সিটি কালচারাল ক্লাবের ২০১৮ সনের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয় এবং পূর্ববর্তী কমিটির প্রতি  ধন্যবাদ  জ্ঞাপন করা হয়।

পরে নর্থ ইস্ট ইউনিভার্সিটি কালচারাল ক্লাব মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.