Sylhet Today 24 PRINT

কোটা সংস্কারের দাবিতে সিকৃবিতে বিক্ষোভ

সিকৃবি প্রতিনিধি |  ১১ এপ্রিল, ২০১৮

কোটা সংস্কার আন্দোলনের অংশ হিসেবে বিক্ষোভ মিছিল করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১০ এপ্রিল) রাত সাড়ে ৯টা থেকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, আব্দুস সামাদ আজাদ হল, শাহ এএসএম কিবরিয়া হল ও হুমায়ুন রশীদ চৌধুরী হলের সামনে শিক্ষার্থীরা জড়ো হতে শুরু করেন। এ সময় শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল ও সুহাসিনী দাশ হলের ছাত্রীরা হলের সামনে জড়ো হয়ে কোটা সংস্কারের দাবিতে স্লোগান দিতে শুরু করেন।

রাত সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র থেকে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর দেয়া বক্তব্যের প্রতিবাদও জানান তারা। স্লোগানে স্লোগানে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার ও প্রশাসনিক ভবন প্রদক্ষিণ করে। মিছিল শেষে বঙ্গবন্ধু কৃষি চত্বরে অবস্থান নেন আন্দোলনকারীরা। সাধারণ শিক্ষার্থীরা কোটা পদ্ধতিকে বৈষম্যমূলক আখ্যা দিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কোটা বিরোধী আন্দোলনের আহবায়ক কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের শিক্ষার্থী রাহুল চন্দ্র দাস জানান, দেশব্যাপী আন্দোলনের অংশ হিসেবে আমরা আজকের এই বিক্ষোভ মিছিল করেছি। কোটা সংস্কার আন্দোলনে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অবস্থান আমরা স্পষ্ট করছি এবং একাত্মতা ঘোষণা করছি।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই। তাই আমরা কোটা ব্যবস্থার সংস্কার চাই এবং এজন্য আমরা ১১ এপ্রিল বুধবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করছি।

বুধবার সিলেট তামাবিল সড়ক অবরোধের ঘোষণাও আসে মিছিল পরবর্তী সভা থেকে। শৃঙ্খলার বিষয় নিশ্চিত করত আন্দোলনস্থলে উপস্থিত হয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর নাজিম উদ্দিন ও সহকারী প্রক্টর রাহুল ভট্টাচার্য।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.