Sylhet Today 24 PRINT

ঢাবি সিন্ডিকেটে আওয়ামীপন্থীদের বিশাল জয়

সিলেটটুডে ডেস্ক |  ১৯ এপ্রিল, ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিল ও ফিন্যান্স কমিটির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের প্যানেল নীল দলের নিরঙ্কুশ জয় হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে মোট ১৩টি পদের মধ্যে ১২টি পদে বিজয়ী হয়েছেন আওয়ামীপন্থী শিক্ষকদের নীল দল। বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দল ১টি পদে জয়লাভ করেছে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও নির্বাচন কমিশনার অধ্যাপক ড. কামাল উদ্দিন এ ফলাফল ঘোষণা করেন। তিনি জানান, নির্বাচনে মোট ১৬১২ জন ভোটারের মধ্যে ১৪১৮জন ভোট দিয়েছেন।

নির্বাচনে নীল দলের বিজয়ীরা হলেন- প্রাধ্যক্ষ ক্যাটাগরিতে সূর্যসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক এএসএম মাকসুদ কামাল, অধ্যাপক ক্যাটাগরিতে আইন বিভাগের অধ্যাপক রহমতুল্লাহ, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে ইসলামের ইতিহাস বিভাগের মোহাম্মদ হুমায়ুন কবির, সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে অনুজীব বিজ্ঞান বিভাগের ড. মিজানুর রহমান ও প্রভাষক ক্যাটাগরিতে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের জান্নাতুল নাঈমা।

নীল দলের প্রার্থীদের মধ্যে হেরেছেন কেবল ডিন ক্যাটাগরির প্রার্থী সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম। তার বিপরীতে সাদা দলের প্রার্থী ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক হাসানুজ্জামান এই ক্যাটাগরিতে জিতেছেন।

একাডেমিক কাউন্সিল ও ফাইন্যান্স কমিটির সাতটি পদের সব ক’টিতে জয় পেয়েছে নীলদল।

একাডেমিক কাউন্সিলের সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে তিনটি পদে বিজয়ী হয়েছেন পদার্থ বিজ্ঞান বিভাগের আলমগীর কবীর, গণিত বিভাগের নেপাল চন্দ্র রায় এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের মোহাম্মদ আশরাফ সাদেক।

অন্যদিকে সহকারী অধ্যাপক ক্যাটাগরির তিনটি পদে গ্রাফিক ডিজাইন বিভাগের ফারজানা আহমেদ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাইফুল আলম চৌধুরী এবং সংস্কৃত বিভাগের সঞ্চিতা গুহ জয় পেয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের সব অধ্যাপকই একাডেমিক কাউন্সিলের সদস্য।

অন্যদিকে ফাইন্যান্স কমিটির একটি পদে জয় পেয়েছেন অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.