Sylhet Today 24 PRINT

ঘটনার রাতে আমি হলেই ছিলাম না: মুন

সিলেটটুডে ডেস্ক |  ২০ এপ্রিল, ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও কেন্দ্রীয় সাহিত্য বিষয়ক সম্পাদক খালেদা হোসেন মুন জানিয়েছেন, ঘটনার রাতে তিনি হলেই ছিলেন না। মুন জানান, আমি গত ১ বছর ধরে হলে থাকি না। ঘটনায় গঠিত তদন্ত কমিটিও আমার সঙ্গে যোগাযোগ করেনি। তাহলে আমি কিভাবে দোষী হই। কোন অপরাধের ভিত্তিতে আমাকে বহিষ্কার করা হলো?

ছাত্রী নিপীড়নের ঘটনায় কবি সুফিয়া কামাল হলের ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান এশাকে হেনস্থার অভিযোগে তাকে বহিস্কারের প্রতিবাদে বৃহস্পতিবার ডাকা সংবাদ সম্মেলন করে এসব কথা বলেন মুন।

কেন্দ্রীয় ছাত্রলীগ মুন সহ ২৪ নেতাকর্মীকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিস্কার করে। কেন্দ্রের এ বহিস্কারাদেশে প্রশ্ন তুলে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক এবং গঠিত তদন্ত কমিটির প্রতি অনাস্থা প্রকাশ করেন এ ছাত্রলীগ নেত্রী।

বলেন, তথাকথিত তদন্ত কমিটির মাধ্যমে আমাকে বহিষ্কার করা হয়েছে। অথচ এ তদন্ত কমিটি আমার সঙ্গে কোনো যোগাযোগই করেনি। পাশাপাশি তদন্ত কমিটির প্রতিবেদনের ওপর ভিত্তি করে যাদের বহিষ্কার করা হয়েছে তাও উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে হয়। কারণ বহিষ্কৃতদের মধ্যে একজন ঘটনার দু’দিন আগে দেশত্যাগ করেন, একজন ঘটনার ১০ দিন আগে হাতে আঘাতপ্রাপ্ত হন। তাহলে তারা কিভাবে ঘটনায় জড়িত থাকতে পারেন? তিনি প্রশ্ন রাখেন- কমিটি ঠিকভাবে তদন্ত করলে বহিষ্কৃতদের পূর্ণ নাম না লেখা এবং কয়েকজনের বিভাগ ভুল লেখার কারণ কি?

এশাকে ছোট বোন আখ্যা দিয়ে মুন জানান তিনিই এশাকে হলে তুলেছিলেন। বললেন, পরে তার মাধ্যমে এবং প্রশাসনের সহযোগিতায় আমি মেয়েদের হলে উঠাতাম।

সংবাদ সম্মেলনে খালেদা হোসেন মুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ন্যায়বিচার প্রত্যাশা করছেন বলে জানান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.