Sylhet Today 24 PRINT

মেট্রোপলিটন ইউনিভার্সিটির সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সভা

সিলেটটুডে ডেস্ক |  ২৬ এপ্রিল, ২০১৮

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) ইউনিভার্সিটির সভাকক্ষে ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেনের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার বিকাল ৩টায় শুরু হয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির ২৬তম একাডেমিক কাউন্সিলের সভা। পরে বিকাল ৪টায় ইউনিভার্সিটির ১৭তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য চৌধুরী মুফাদ আহমদের স্ত্রী সেলিনা আহমেদ অনু এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাকের স্ত্রী সুপর্ণা বসাকের মৃত্যুতে শোকপ্রস্তাব গৃহীত হয়। সিন্ডিকেট সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম একুশে পদকে ভূষিত হওয়ায় সভায় তাঁকে অভিনন্দন জানানো হয়।

অনুষ্ঠিত সভায় বিগত সভাসমূহের সিদ্ধান্ত অনুমোদন, শিক্ষক-কর্মকর্তাদের নিয়োগ ও পদোন্নতি, বিগত টার্মে পাসকৃত শিক্ষার্থীদের ফলাফল, শিক্ষকদের শিক্ষাছুটি, শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের মেয়াদবৃদ্ধি, বিভিন্ন বিভাগের পরীক্ষা কমিটি প্রভৃতি অনুমোদন, স্থায়ী ক্যাম্পাসে দ্বিতীয় ভবনের নির্মাণ কাজ শুরু এবং বিশ্ববিদ্যালয়ে পদার্থ বিজ্ঞান বিভাগ ও গণিত বিভাগ চালু করার বিষয়ে আলোচনা করা হয়।

সভাসমূহে মেট্রোপলিটন ইউনিভার্সিটির সিন্ডিকেট সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ মনসুরুজ্জামান, একাডেমিক কাউন্সিলের সদস্য অধ্যাপক মো. জহিরুল ইসলাম, ইমেরিটাস অধ্যাপক মো. আব্দুল আজিজ, ব্যবসা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এম. রবিউল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল হক চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক নন্দলাল শর্মা, আইন বিভাগের অধ্যাপক ব্যারিস্টার আরশ আলী, রেজিস্ট্রার মুহাম্মদ ফজলুর রব তানভীরসহ বিভিন্ন বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.