Sylhet Today 24 PRINT

হল বন্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : শাবি ছাত্রফ্রন্ট

শাবি প্রতিনিধি |  ২৮ মে, ২০১৮

ঈদের ছুটিতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসনের হল বন্ধের সিদ্ধান্তকে অযৌক্তিক দাবি করে এর প্রতিবাদ জানিয়েছে শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

রোববার রাতে সংগঠনের সদস্য তৌহিদুজ্জামান জুয়েল স্বাক্ষরিত এক বিবৃতিতে আহ্বায়ক প্রসেনজিৎ রুদ্র ও সাধারণ সম্পাদক নাজিরুল আযম বিশ্বাস বলেন, “আগামী ৩১মে থেকে বিকাল থেকে ২০জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হল সমূহ বন্ধের যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা শিক্ষার্থীদের স্বার্থবিরোধী ও অযৌক্তিক।”

গ্রীষ্মকালীন অবকাশ, শব-ই-কদর ও ঈদুল ফিতর উপলক্ষে ২০মে থেকে ২১জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক এবং ২৭মে থেকে সকল প্রশাসনিক কার্যক্রম বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এরপর আলাদা আরেকটি বিজ্ঞপ্তিতে ৩১মে বিকেল ৩টার মধ্যে ছেলে ও মেয়েদের মোট পাঁচটি হলের শিক্ষার্থীদের হল ছাড়তে নির্দেশ দেওয়া হয়।

ছাত্রফ্রন্টের বিজ্ঞপ্তিতে বলা হয়, “ দীর্ঘ এই ছুটিতে পরীক্ষা প্রস্তুতি ও আর্থিক সঙ্কটসহ বিভিন্ন কারণে অনেক শিক্ষার্থীকেই হলে অবস্থান করতে চাচ্ছে। প্রশাসন নোটিশ জারি করার পর, শিক্ষার্থীরা হল প্রভোস্ট, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক এর সাথে দেখা করে ব্যাপারটি সম্বন্ধে অবহিত করেন। কিন্তু তারা সিদ্ধান্ত মেনে নিতে শিক্ষার্থীদের বলার পাশাপাশি নিজেদের নিরুপায় হিসেবে দাবি করেন।”

“ পরবর্তীতে শিক্ষার্থীরা মাননীয় উপাচার্য এর সাথে দেখা করতে গেলে, তিনি তাদের দাবি প্রত্যাখ্যান করেন এবং হল বন্ধের সিদ্ধান্তে অটল থাকার কথা বলেন।”

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “একটি বিশ্ববিদ্যালয়ে হলে অবস্থান করা সকল আবাসিক শিক্ষার্থীদের অধিকার। এখানে কোন জরুরি অবস্থা তৈরি হয়নি। এভাবে হল বন্ধ করে দেওয়া শিক্ষার্থীদের স্বার্থবিরোধী।

প্রশাসনের এমন সিদ্ধান্তের তীব্র বিরোধীতা করে অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার করে শিক্ষার্থীদের অধিকার নিশ্চিত করার দাবি জানানো হয় বিজ্ঞপ্তিতে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.