Sylhet Today 24 PRINT

আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডের জন্য বাংলাদেশ দল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক |  ৩০ মে, ২০১৮

রোমানিয়ায় অনুষ্ঠিতব্য ৫৯তম আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডের (আইএমও) জন্য ছয় সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে।

বুধবার (৩০ মে) বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটি এ দল ঘোষণা করে।

বাংলাদেশে দলের সদস্যরা হল আহমেদ জাওয়াদ চৌধুরী (ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল অ্যান্ড কলেজ, চট্টগ্রাম), রাহুল সাহা (ঢাকা কলেজ, ঢাকা), জয়দীপ সাহা (নটরডেম কলেজ, ঢাকা), তামজিদ মোর্শেদ রুবাব (নটরডেম কলেজ, ঢাকা), তাহনিক নূর সামীন (নটরডেম কলেজ, ঢাকা) এবং সৌমিত্র দাস (পুলিশ লাইনস হাই স্কুল, ফরিদপুর)।

দলনেতা হিসেবে যাচ্ছেন বাংলাদেশ গণিত দলের কোচ মাহবুব মজুমদার ও সহকারী নেতা হিসেবে যাচ্ছেন বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির সাধারণ সম্পাদক মুনির হাসান।

প্রসঙ্গত, চলতি বছরের আইএমও এর জন্য বাংলাদেশ গণিত দলের সদস্যদের নির্বাচনের লক্ষ্যে ৩৫টি শহরে আঞ্চলিক গণিত অলিম্পিয়াড ২০১৮ অনুষ্ঠিত হয়। আঞ্চলিক গণিত অলিম্পিয়াডে প্রায় ২৫ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে। এই ৩৫টি আঞ্চলিক গণিত উত্সবের বিজয়ী ১৩০০ জনকে নিয়ে অনুষ্ঠিত হয় জাতীয় গণিত উত্সব । জাতীয় গণিত উত্সবের জুনিয়র, সেকেন্ডারি ও হায়ার সেকেন্ডারি ক্যাটাগরির সেরা ৪৫ জন শিক্ষার্থী নিয়ে অনুষ্ঠিত হয় চতুর্দশ বাংলাদেশ জাতীয় গণিত ক্যাম্প।

জাতীয় গণিত ক্যাম্প, এপিএমও ও আইএমও নির্বাচনী ক্যাম্পের ফলাফলের ভিত্তিতে বাংলাদেশ গণিত দলের কোচ মাহবুব মজুমদার ছয় সদস্যের বাংলাদেশ দল সুপারিশ করেন। কোচের সুপারিশ অনুযায়ী আগামী ৩-১৪ জুলাই অনুষ্ঠিতব্য ৫৯তম আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডের জন্য বাংলাদেশ জাতীয় গণিত দলের ছয় সদস্যের দল নির্বাচন করে বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটি।

উল্লেখ্য, ডাচ-বাংলা ব্যাংকের পৃষ্ঠপোষকতায় ও প্রথম আলোর ব্যবস্থাপনায় ৫৯তম আইএমও এর জন্য ছয়জনের বাংলাদেশ গণিত দল নির্বাচন ও এর আনুষঙ্গিক আয়োজন করেছে বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.