Sylhet Today 24 PRINT

একাদশ শ্রেণির ভর্তির তালিকা প্রকাশ শুক্রবার রাতে

সিলেটটুডে ডেস্ক |  ২৬ জুন, ২০১৫

একাদশ শ্রেণিতে ভর্তির জন্য মনোনীতদের প্রথম মেধা তালিকা প্রকাশের সময় একদিন পিছিয়েছে। এ তালিকা শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে প্রকাশ করা হবে। বৃহস্পতিবার রাতে ওই তালিকা প্রকাশের কথা থাকলেও কারিগরি ত্রুটির কারণে তা সম্ভব হয়নি।

জানা গেছে, ভর্তির জন্য মনোনীতদের প্রথম মেধা তালিকা বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় প্রকাশ করার কথা ছিল। ফল প্রকাশের ওয়েবসাইটে www.xiclassadmission.gov.bd রাত সাড়ে ১১টায় ফলাফল প্রকাশ হবে বলে সময় দেখানো হচ্ছিল।

শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা ভর্তি নীতিমালা অনুযায়ী, প্রথম মেধা তালিকায় থাকা শিক্ষার্থীরা ২৭ থেকে ৩০ জুন পর্যন্ত বিলম্ব ফি ছাড়া ভর্তি হতে পারবেন। কলেজগুলোতে আসন খালি থাকা সাপেক্ষে ২ জুলাই দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে।

এর আগে যেসব শিক্ষার্থী অনলাইনে আবেদন করেননি, তারা ৯ থেকে ১১ জুলাই পর্যন্ত আবেদনের সুযোগ পাবেন। নতুন আবেদনকারীদের ফল প্রকাশ করা হবে ১২ জুলাই।
এবার কলেজে ভর্তি হতে গত ৬ জুন থেকে ২১ জুন পর্যন্ত অনলাইন ও এসএমএসে আবেদন করেন শিক্ষার্থীরা; এ সংখ্যা ১১ লাখ ৫৬ হাজার।

গত ৩০ মে প্রকাশিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলে ৮৭ দশমিক ০৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হন। এ বছর উত্তীর্ণ শিক্ষার্থীরা ছাড়াও ২০১৩ ও ২০১৪ সালে পাস করা ছাত্র-ছাত্রীরাও এবার একাদশে ভর্তির সুযোগ পাবেন।

এবারই প্রথমবারের মতো কলেজ পছন্দক্রম দিয়ে আবেদন করতে হয়েছে। একজন শিক্ষার্থী সর্বোচ্চ পাঁচটি কলেজের পছন্দক্রম দিয়ে আবেদন করার সুযোগ পেয়েছে। এর মধ্যে একটি কলেজে ভর্তির জন্য মনোনীত করা হয়েছে।

ভর্তি প্রক্রিয়া শেষে একাদশে ক্লাশ শুরু হবে আগামী ১ জুলাই। আর ব্যবহারিক ক্লাস শুরু হবে ১ আগস্ট থেকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.