Sylhet Today 24 PRINT

উত্ত্যক্তের দায়ে রাবি শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার

রাবি প্রতিনিধি |  ৩১ মে, ২০১৮

ভুয়া ফেইসবুক আইডি থেকে সহপাঠী ও সিনিয়রসহ একাধিক নারী শিক্ষার্থীকে উত্ত্যক্ত করার দায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (৩১ মে) সকালে শিশিরের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের ৪৮০তম সিন্ডিকেট সভায় তাকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেন।

বহিষ্কৃত শিক্ষার্থীর নাম একেএম নাজমুল হাসান চৌধুরী শিশির। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী

নাম প্রকাশে অনিচ্ছুক আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জানান, ভুয়া ফেইসবুক আইডি থেকে বিভাগের একাধিক শিক্ষার্থীকে নানা আপত্তিকর বার্তা ও ভিডিও ক্লিপ পাঠানোর অভিযোগ ওঠে শিশিরের বিরুদ্ধে। এমনকি একাধিক নারী শিক্ষার্থীর ছবি এডিট করে ন্যুড করে মেসেঞ্জারে পাঠাতো। ব্ল্যাকমেইল করার চেষ্টা করতো।

ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে ২০ মার্চ শিশিরকে আটক করে পুলিশ। তবে শিক্ষার্থীরা মামলা না করায় পরদিন মুচলেকা দিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। এরপর ২৫ মার্চ ভুক্তভোগী শিক্ষার্থীরা উত্ত্যক্তের অভিযোগ এনে বিশ্ববিদ্যালয় উপাচার্য, উপ-উপাচার্য, ছাত্র উপদেষ্টা, আইন অনুষদের ডিন ও বিভাগের সভাপতির কাছে লিখিত অভিযোগ দেন।

পরে এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়। এবং কমিটির প্রতিবেদন অনুযায়ী এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বহিষ্কারের বিষয়ে এখনো কিছু জানেন না আইন বিভাগের সভাপতি অধ্যাপক মো. আবদুল হান্নান। তবে ভুক্তভোগীরা যে অভিযোগ দিয়েছিল তা খতিয়ে দেখতে বিভাগ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটির প্রতিবেদন রিপোর্ট বিশ্ববিদ্যালয় প্রশাসনের তদন্ত কমিটিকে দেওয়া হয় বলে জানান তিনি।

বিভাগের সাবেক সভাপতি আবু নাসের মো. ওয়াহিদ বলেন, বিভাগ থেকে অভিযোগ তদন্ত করতে একটি কমিটি করা হয়েছিল। প্রতিবেদনে স্পর্শকাতর ও আপত্তিকর তথ্য থাকায় তদন্ত কমিটির সদস্যরা একাডেমিক মিটিংয়ে প্রতিবেদন উন্মোচন না করতে অনুরোধ করে। পরে আমরা সেই প্রতিবেদন বিশ্ববিদ্যালয় প্রশাসনের তদন্ত কমিটিকে দিয়ে দেই।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটির প্রতিবেদনে অভিযোগ প্রমাণ হয়। সব তথ্য প্রমাণের ভিত্তিতে আজ সিন্ডিকেট মিটিংয়ে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.