Sylhet Today 24 PRINT

শাবিতে ১৩০ কোটি টাকার বাজেট ঘোষণা

শাবি প্রতিনিধি |  ২৭ জুন, ২০১৮

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ অর্থবছরের বাজেট বরাদ্দ হয়েছে ১ শত ৩০ কোটি ৪৫ লক্ষ টাকা। গত অর্থবছরের তুলনায় বাজেট বৃদ্ধি পেয়েছে ২৫ শতাংশ।

বুধবার (২৭ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-১ এর কনফারেন্স রুমে সাংবাদিকদের সামনে এ বাজেট ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এ সময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস এবং অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক জয়নাল আবেদীন উপস্থিত ছিলেন।

এ অর্থবছরের বাজেটে বেতন ভাতাদি খাতে ৮০ কোটি ৪৫ লক্ষ টাকা, সরবরাহ ও সেবা খাতে ২৩ কোটি টাকা, মেরামত ও সংরক্ষণে ২ কোটি টাকা, গবেষণায় ২ কোটি ৯০ লক্ষ টাকা, পেনশন খাতে ১২ কোটি ৬০ লক্ষ টাকা, মূলধন মঞ্জুরি খাতে ১১ কোটি ৪৫ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

গত ২০১৭-১৮ অর্থবছরে উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়ার সময়ে বাজেট ছিল ১ শত ৩ কোটি ৬১ লক্ষ টাকা, যা এবার ২৫ শতাংশ বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১ শত ৩০ কোটি ৪৫ লক্ষ টাকা।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আগের তুলনায় আমাদের বাজেট একটু বৃদ্ধি পেয়েছে। তাই এখন আমরা একটু কমফোর্ট ফিল করব। একটু সচ্ছল থাকব। আর্থিক দিক থেকে স্বচ্ছ থাকায় ইউজিসি আমাদের প্রতি আস্থাশীল। তারা আমাদের উপর বিশ্বাস রাখেন। আমরা টাকার অপচয় করবো না। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মত এখানে আর্থিক অনিয়ম হয় না।

বাজেট সম্পর্কে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস বলেন, শিক্ষকদের বেতন ভাতাদি খাতে বাজেটের পরিমাণ বেশি। কারণ আমাদের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সব মিলিয়ে জনবল মোট ১২০৩ জন। কোন খাতে কত টাকা প্রয়োজন তা আগে ইউজিসিকে দেখাতে হয়।

অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক জয়নাল আবেদীন বলেন, ভৌত অবকাঠামোর উন্নয়ন এবং মেরামত ও সংরক্ষণে মাত্র ২ কোটি টাকা প্রয়োজনের তুলনায় অনেক কম। আমরা আশা করি অর্থমন্ত্রী আমাদের পর্যাপ্ত বরাদ্দ দিয়ে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকে সামনের দিকে নিয়ে যাবেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.