Sylhet Today 24 PRINT

রাবিতেও কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা

রাবি প্রতিনিধি |  ০১ জুলাই, ২০১৮

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পূর্ব ঘোষিত মানববন্ধনে ধাওয়া করে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দিয়েছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় আন্দোলনকারীদের মারধর করেন তারা।

রোববার (১ জুলাই) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধনের প্রস্তুতিকালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীরা ব্যানার নিয়ে মানববন্ধনের জন্য জড়ো হন। ওই সময় টুকিটাকি চত্ত্বর থেকে এসে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে তাদেরকে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়া হয়। এসময় মানববন্ধনে অংশ নেয়ায় আরবী বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী অনন্ত ও নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আহ্বায়ক আব্দুল্লাহ শুভসহ বেশ কয়েকজনকে মারধর করেন ছাত্রলীগ নেতারা।

পরে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা আন্দোলনকারীদের ব্যানার নিয়ে চলে যায়। এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা পরিবহন মার্কেট দিয়ে শোডাউনের পর আবারও গ্রন্থাগারের সামনে এসে অবস্থান নেয়। সেখানে ১৫ মিনিট অবস্থানের পর নেতাকর্মীরা ক্যাম্পাসে বাইক নিয়ে শোডাউন করে।

ধাওয়া দেওয়ার বিষয়টি স্বীকার করে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘আমরা ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিকারীদের প্রতিহত করার চেষ্টা করেছি। স্বাভাবিকভাবে ক্যাম্পাসে শোডাউন করেছি।’

তিনি আরও বলেন, ‘যারা ক্যাম্পাস অস্থিতিশীল করার চেষ্টা করছে এবং মাননীয় প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখে না, তাদের ছাড় দেওয়া হবে না।’

এর আগে শনিবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কোটা সংস্কারের নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘বিশৃঙ্খলা’ সৃষ্টিকারীদের প্রতিহত করা হবে বলে ঘোষণা দেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ ঘটনায় রাবি'র প্রক্টর ড. লুৎফর রহমান বলেন, 'কোটা আন্দোলনকারী ও ছাত্রলীগ দুই পক্ষের সঙ্গেই আমরা কথা বলার চেষ্টা করছি। ক্যাম্পাসে যেন কোনও ধরনের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি না হয় সেই ব্যবস্থা নেওয়া হবে।'

কোটা সংস্কার আন্দোলনের রাবি শাখার আহ্বায়ক মাসুদ মোন্নাফ বলেন, বিশ্ববিদ্যালয় প্রক্টর আমাদেরকে ডেকে নিয়ে টালবাহানা করেন ও সময় ক্ষেপণ করান।

উল্লেখ্য, শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবাদ সম্মেলন করার জন্য সমবেত হলে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর দফায় দফায় হামলার ঘটনা ঘটে। এই হামলার জন্য কোটা আন্দোলনের নেতারা ছাত্রলীগকে দায়ী করেন। তবে ছাত্রলীগের দাবি, আন্দোলনকারীদের অভ্যন্তরীণ দ্বন্দ্বের জেরে এই হামলার ঘটনা ঘটেছে।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.