Sylhet Today 24 PRINT

রাবিতে হামলার প্রতিবাদে প্রগতিশীল ছাত্রজোটের মশাল মিছিল

রাবি প্রতিনিধি |  ০৩ জুলাই, ২০১৮

সারাদেশে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে ও প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী কোটা বাতিলের প্রজ্ঞাপন জারির দাবিতে মশাল মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা।

মঙ্গলবার (৩ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটায় কেন্দ্রীয় লাইব্রেরির পেছন থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে সিনেট ভবনের সামনে সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন রাবি শাখা বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি ফিদেল মনির, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক তারেক কর্ণেল, ছাত্র ইউনিয়নের সদস্য শাকিলা খাতুন ও ছাত্র ফেডারেশনের সদস্য সজিব ওয়াফি। সঞ্চালনা করেন রাবি শাখা ছাত্র ফেডারেশনের রাজনীতি ও শিক্ষা বিষয়ক সম্পাদক মোহাব্বত হোসেন মিলন।

বক্তারা বলেন, ‘কোটা সংস্কারের যৌক্তিক দাবিতে আন্দোলনকারীদের ওপর হামলা একটি গণতান্ত্রিক দেশের আচরণ হতে পারে না। অধিকার আদায়ের জন্য রাস্তায় নামলেই সরকার দলীয় ছাত্র সংগঠনের নেতাকর্মীরা মারধর করছে যা হিটলারের ফ্যাসিবাদী আচরণের বহিঃপ্রকাশ। দেশে এখন পাশবিকতা, বর্বরতা ও সৈরাচারের শাসন চলছে। গণতান্ত্রিক উপায়ে কথা বলার সুষ্ঠু পরিবেশ নেই। অবিলম্বে প্রধানমন্ত্রী জাতীয় সংসদে কোটা বাতিলের যে ঘোষণা দিয়েছে তা প্রজ্ঞাপন আকারে প্রকাশ করা হোক। আর সাধারণ শিক্ষার্থীদের ওপর যারা হামলা চালিয়েছে তাদের বিচারের মুখোমুখি করে শাস্তি নিশ্চিত করা হোক।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.