Sylhet Today 24 PRINT

ঢাবিতে হাত ধরে হাঁটায় মারধর, ৩ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

সিলেটটুডে ডেস্ক |  ১৫ জুলাই, ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হাত ধরে চলার কারণে বিশ্ববিদ্যালয়েরই দুই শিক্ষার্থীকে মারধরের অভিযোগে সাময়িক বহিষ্কার করা হয়েছে ঢাবির ৩ ছাত্রকে। এরা তিনজনই ঢাবি ছাত্রলীগের কর্মী।

রোববার (১৫ জুলাই) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সিসিটিভি ফুটেজ, গণমাধ্যমের খবর পরীক্ষা এবং ভুক্তভোগী শিক্ষার্থীদের তথ্যের ভিত্তিতে এই তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিন দিনের মধ্যে তদন্ত কমিটি প্রতিবেদন দেবে। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

সাময়িক বহিষ্কৃত ৩ শিক্ষার্থীরা হচ্ছেন- উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের সিফাতউল্লাহ, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের মোহাম্মদ আল ইমরান, আধুনিক ভাষা ইন্সটিটিউটের মাহমুদুর রহমান। এরা সবাই ঢাবির প্রথম বর্ষের শিক্ষার্থী।

প্রসঙ্গত, শনিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে এক ছাত্র ও ছাত্রীকে পিটিয়ে আহত করেছেন ছাত্রলীগের কর্মীরা। হামলাকারীদের শনাক্ত করতে ভুক্তভোগী দুই শিক্ষার্থী সূর্য সেন হলে গেলে সেখানেও তাঁদের দ্বিতীয় দফায় পেটানো হয়। মারধরে ছাত্রীর পায়ের নখ উঠে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই দুই শিক্ষার্থী বিকেলে মল চত্বরে হাত ধরে দাঁড়িয়ে রিকশা খুঁজছিলেন। এমন সময় সূর্য সেন হলের ১০ থেকে ১২ জন ছাত্রলীগ কর্মী তাঁদের ঘিরে ধরে পরিচয় জানতে চান। পরিচয় দেওয়ার পরও তাদের মারধর করেন এই ছাত্রলীগ কর্মীরা।

পরবর্তীতে ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হল এর প্রভোস্ট বরাবর একটি লিখিত অভিযোগ করেন। সেই সাথে তার দেওয়া একটি ফেসবুক স্ট্যাটাস ভাইরাল হতে থাকে।

ফেসবুক স্ট্যাটাসে শিক্ষার্থী অভিযোগ করেন, ঢাবি শিক্ষার্থী হিসেবে পরিচয় দেয়ার পর, আইডি কার্ড দেখানোর পরও তাদের গায়ে হাত তোলেন ছাত্রলীগের এই তিন কর্মীরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.