Sylhet Today 24 PRINT

বর্তমানে অযোগ্যরাই বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্য: জাফর ইকবাল

শাবি প্রতিনিধি |  ২৭ জুলাই, ২০১৮

যাদের কোন যোগ্যতা নেই তারা এখন বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্য, এমন মন্তব্য করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

শুক্রবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত দুই দিনব্যাপী ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্টিভ্যাল-২০১৮ এ উদ্বোধকের বক্তব্য প্রদানকালে তিনি এমন মন্তব্য করেন।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, এখনকার বিশ্ববিদ্যালয়গুলোতে লবিংয়ের মাধ্যমে ভাইস-চ্যান্সেলর নিয়োগ দেওয়া হয়।

এসময় তিনি সংবাদপত্রের অনলাইন প্রিন্টের ব্যাপারে উচ্ছ্বাসিত হয়ে বলেন, আমি খুব খুশি এখনকার দিন অনলাইনের মাধ্যমে পত্রিকা পড়া যাচ্ছে। কেননা কাগজের মাধ্যমে পত্রিকা ছাপালে পৃথিবীর কোথাও না কোথাও একটা গাছ কাটা পড়ছে।

উল্লেখ্য, শাবি প্রেসক্লাবের সভাপতি আব্দুল্লাহ আল মনসুরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়জুল্লাহ ওয়াসিফের সঞ্চালনায় শুক্রবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও বিশ্ববিদ্যালয়ের তড়িৎ প্রকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়, চ্যানেল টুয়েন্টিফোর’র বিজনেস এডিটর ফারুক মেহেদী, বাংলাদেশ জার্নাল’র যুগ্ম বার্তা সম্পাদক মুস্তফা মনওয়ার সুজন, শাবি প্রেসক্লাবের সাবেক সভাপতি সভাপতি সায়েদ আব্দুল্লাহ যীশু, আজগর খান, যুগ্ম-সম্পাদক আবু সায়েম প্রমুখ।

উদ্বোধন পর্ব শেষে মেনটর হিসেবে সাংবাদিকতায় নিজের অভিজ্ঞতা, সমস্যা এবং সম্ভাবনা তুলে ধরেন যমুনা টিভির বিশেষ প্রতিনিধি মোহসিন উল হাকিম ও মাছারাঙা টিভির বিশেষ প্রতিনিধি বদরুদ্দোজা বাবু।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.