Sylhet Today 24 PRINT

চুয়েটের আবাসিক হল বন্ধ ঘোষণা

সিলেটটুডে ডেস্ক |  ০৭ আগস্ট, ২০১৮

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) আবাসিক হলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সব ছাত্রকে আজ (মঙ্গলবার) বিকেল ৫টা ও ছাত্রীদের কাল বুধবার সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (৭ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে সব ডিন, পরিচালক, বিভাগীয় প্রধান, সেন্টারসমূহের চেয়ারম্যান, প্রভোস্ট ও রেজিস্ট্রারের সমন্বয়ে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে ঈদুল আজহা উপলক্ষে ২৭ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে নিজ কার্যালয়ে উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম সাংবাদিকদের জানান, চলমান ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে কিছুদিন আগেই ঈদুল আজহার ছুটি ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীরা যেন নির্বিঘ্নে বাসায় পৌঁছাতে পারেন, এ জন্য পরিবহন মালিকসহ প্রশাসনের সবস্তরের সঙ্গে আমরা যোগাযোগ রাখছি।

এর আগে টানা তৃতীয় দিনের মতো ক্লাস বর্জন করে আজও মিছিল সমাবেশ করেছেন চুয়েটের শিক্ষার্থীরা। এ সময় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে পুলিশ মোতায়েন ছিল। মূল ফটকের বাইরে স্থানীয় কিছু যুবক সশস্ত্রভাবে অবস্থান করছিলেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

রোববার স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীদের সঙ্গে চুয়েট শিক্ষার্থীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে।

এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে চুয়েট উপাচার্য সাংবাদিকদের জানান, স্থানীয় লোকজনের ব্যাপারে চুয়েট শিক্ষার্থীদের সব ধরনের নিরাপত্তা দেওয়া হবে বলে রাউজান থানা-পুলিশ আমাকে নিশ্চিত করেছে। প্রয়োজনে শিক্ষার্থীদের বহনকারী চুয়েট বাসে পুলিশ মোতায়েন করা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.