Sylhet Today 24 PRINT

এসআইইউতে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও শোক দিবস পালিত

সিলেটটুডে ডেস্ক |  ১৫ আগস্ট, ২০১৮

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভাসির্টিতে শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বুধবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয় চত্বরে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়।

এরপর সকাল ৯টায় ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, বিভিন্ন প্রশাসনিক পরিচালকগণ, শিক্ষক-শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

সকাল ১০টায় শুরু হয় বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের হল রুমে আইন বিভাগের বিভাগীয় প্রধান হুমায়ুন কবিরের সঞ্চালনায় ও জাতীয় শোক দিবস উদযাপন কমিটির আহ্বায়ক বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ঋষিকেশ ঘোষের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক সৈয়দ মুয়ীজুর রহমান, রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ, অর্থ পরিচালক সুশান্ত আচার্য্য ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান জাকারিয়া হাবিব, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, ই.সি.ই বিভাগের বিভাগীয় প্রধান এক্রামুল ফারুক, পরীক্ষা নিয়ন্ত্রক হাসান মাহমুদ, সেকশন অফিসার বিপ্রেষ রায় প্রমুখ।

শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন সঞ্চয় তালুকদার, রুবেল মিয়া, সানজিদা বেগম ও ফাতেমা বেগম প্রমুখ। অনুষ্ঠান চলাকালীন সময় বঙ্গবন্ধুর উপর কবিতা আবৃত্তি করেন এহেছানুল হক মিলন।

আলোচনা অনুষ্ঠান শেষে দোয়া মাহফিল পরিচালনা করেন কানিশাইল মসজিদের সানি ইমাম মাওলানা আনোয়ারুল হক। দোয়া মাহফিলে উপস্থিত সকলের মধ্যে শিরনি বিতরণ করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী আবু সালেহ, গীতা পাঠ করেন সেকশন অফিসার সুবিনয় আচার্য্য।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.