Sylhet Today 24 PRINT

লিডিং ইউনিভার্সিটিতে ইংরেজি বিভাগের উন্নয়ন পরিকল্পনা কর্মশালা

সিলেটটুডে ডেস্ক |  ১৬ আগস্ট, ২০১৮

লিডিং ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ‘পোস্ট সেলফ-এ্যাসেসমেন্ট ইমপ্রুভমেন্ট প্লান’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) দক্ষিণ সুরমায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এ কর্মশালার আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় একাডেমিক ভবনের গ্যালারি-১ এ সেলফ-এ্যাসেসমেন্ট কমিটির উদ্যোগে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব) মো. শাহ আলম, পিএসসি এবং আইকিউএসি এর এডিশনাল ডিরেক্টর স্থপতি রাজন দাস উপস্থিত ছিলেন।

কর্মশালায় সভাপতিত্ব করেন ইংরেজি বিভাগের এস এ কমিটির প্রধান সহকারী অধ্যাপক মোহাম্মদ নজরুল ইসলাম। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ইংরেজি বিভাগের শিক্ষক মানফাত জাবিন হক।

প্রতিযোগিতায় টিকে থাকতে উন্নয়ন প্রয়োজন উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, প্রত্যেক বিভাগকে তাদের নিজস্ব পরিকল্পনা গ্রহণ এবং তা বাস্তবায়নের লক্ষ্যে স্ব-স্ব পদক্ষেপ নিতে হবে। জাতীয় পর্যায়ে মানদণ্ড বজায় রাখতে এবং গুণগত শিক্ষা অর্জন করতে হলে আমাদেরকে প্রোগ্রাম লেভেলে উন্নয়ন আনতে হবে। সেজন্য সেলফ-এ্যাসেসমেন্ট প্লান খুবই জরুরী।

তিনি বলেন, এক্সটারনাল পিয়ার রিভিউ’র প্রথম উন্নতির ধাপ আমরা দক্ষতার সাথে সম্পন্ন করেছি। এখন দ্বিতীয় পর্যায়ে সাফল্য আনতে আমাদের এসব উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে।

ইংরেজি বিভাগের পোস্ট সেলফ-এ্যাসেসমেন্ট ইমপ্রুভমেন্ট প্লান উপস্থাপন করেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও এস এ কমিটির প্রধান রুম্পা শারমিন। তিনি উন্নয়নের বিভিন্ন লক্ষ্য এবং পরিকল্পনা অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করেন।

কর্মশালায় ইংরেজি বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.