Sylhet Today 24 PRINT

সিকৃবিতে বার্ষিক গবেষণা কর্মশালা

সিলেটটুডে ডেস্ক |  ১৭ সেপ্টেম্বর, ২০১৮

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেম (সাউরেস) এর তত্ত্বাবধানে বার্ষিক গবেষণা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয় বলে জানিয়েছে জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

২০১৬-১৭ অর্থবছরে সমাপ্ত ও ২০১৭-১৮ অর্থবছরে চলমান প্রকল্পসমূহের ফলাফল উপস্থাপনের জন্য বার্ষিক গবেষণা পর্যালোচনা কর্মশালাটির আয়োজন করা হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এক্রিডেশন কাউন্সিল বাংলাদেশের চেয়ারম্যান প্রফেসর ড. মেজবাহউদ্দীন আহমেদ। প্রধান পৃষ্ঠপোষক ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. সিরাজুল হক হেড, এনিম্যাল হেলথ ডিভিশন রেনেটা বাংলাদেশ লিমিটেড। কর্মশালায় সভাপতিত্ব করেন প্রফেসর ড. এ.এফ.এম. সাইফুল ইসলাম, পরিচালক (গবেষণা), সিকৃবি, সিলেট।

প্রধান অতিথির বক্তৃতায় ড. মেজবাহউদ্দীন বলেন, 'বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষার পাশাপাশি গবেষণা একটি অপরিহার্য বিষয়। গবেষকদের মূল্যায়ন করতে সরকার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে।'

তিনি নিত্য নতুন গবেষণার মাধ্যমে বাংলাদেশের উন্নয়নে অবদান রাখার জন্য সিকৃবির গবেষকদের অনুরোধ করেন।

মোট চারটি প্রেজেন্টেশন সেশনে রাত আটটা পর্যন্ত এই কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেমের তত্ত্বাবধানে বিভিন্ন গবেষণার রিপোর্ট তখন প্রকাশ করা হয়। কর্মশালায় সিকৃবির শিক্ষক, গবেষকবৃন্দ, এনজিও প্রতিনিধি, কৃষি উদ্যোক্তা এবং বিভিন্ন প্রতিষ্ঠানের আঞ্চলিক গবেষণা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.