Sylhet Today 24 PRINT

বৃহস্পতিবার শাবিতে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ফেস্টিভাল

শাবি প্রতিনিধি |  ০৮ অক্টোবর, ২০১৮

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে সিইই ফেস্টিভাল বৃহস্পতিবার (৯ অক্টোবর) অনুষ্ঠিত হবে। ‘এক্সিড ২০১৮’ শিরোনামে এ অনুষ্ঠানে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের ২৫টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৪৫০ জন শিক্ষার্থী বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতায় অংশ নেবে।

সোমবার (৮ অক্টোবর) শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিইই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ইমরান কবির।

এ সময় আরো উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক সৌরভ রায়, এক্সিড ২০১৮ এর আহ্বায়ক মো. ইয়ামীন হোসাইন, যুগ্ম আহবায়ক মাহমুদ ইবনে সাদেক, এসোসিয়েশন অব সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং এর সহসভাপতি আয়েশা ফেরদৌস, সাবেক দপ্তর সম্পাদক কাজী তৌফিকুর রহমান প্রমুখ।

সংবাদ সম্মেলনে ড. মো. ইমরান কবির জানান, আয়োজনের উদ্বোধন করবেন বিশিষ্ট শিক্ষাবিদ ও জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী।

তিনি বলেন ‘এক্সেল টু এক্সিড’ অর্থাৎ নিজেকেই ছাড়িয়ে যাওয়ার প্রত্যয়ে এগিয়ে চলা 'এক্সিড ২০১৮’ শিরোনামে এই উৎসবের বিভিন্ন ইভেন্ট শাবির কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হবে। ইভেন্টগুলো হচ্ছে ট্রাস চ্যালেঞ্জ, মেকানিক্স অলিম্পিয়াড, অটোক্যাড ড্রয়িং, পোস্টার প্রেজেন্টেশন, সাধারণ জ্ঞান কুইজ, ব্র্যান্ডিং কম্পিটিশন ও এক্সিড ম্যানিফেস্টেশন।

সহকারী অধ্যাপক সৌরভ রায় বলেন, বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আজিজুল হক নির্দেশনায় অনুষ্ঠানের সার্বিক কার্যক্রম এগিয়ে চলছে। ১১ অক্টোবর সকাল ৯টায় কেন্দ্রীয় মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে ‘এক্সিড ২০১৮’-এর প্রধান অতিথি হিসেবে থাকবেন জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট ভূমিকম্প বিশেষজ্ঞ ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মেহেদি আহমেদ আনসারী এবং শাবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস। আয়োজনের সভাপতিত্ব করবেন শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

সহকারী অধ্যাপক সৌরভ রায় বলেন, এ আয়োজনের বিভিন্ন ইভেন্টের বিচারকমণ্ডলী হিসেবে বিভিন্ন বিভাগের শিক্ষকমণ্ডলী থাকবেন। এছাড়া ‘ব্র্যান্ডিং ব্যালাডস’ প্রতিযোগিতার অতিথি বিচারক হিসেবে থাকবেন টেন মিনিট স্কুলের উপদেষ্টা মোহাম্মদ সামিদ রাজ্জাক।

তিনি বলেন, বিকেলে প্রতিযোগিদের জন্য রয়েছে টেকনিকাল সেমিনার, সমাপনী অনুষ্ঠান ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা। এই উৎসবে পার্টনার হিসেবে থাকছে সেভেন রিংস সিমেন্ট।

ড. ইমরান কবির জানান, শাবিতে এ ধরনের আয়োজন এই প্রথম। আমরা এ ধরনের আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীদেরকে কর্মক্ষেত্রে চ্যালেঞ্জ মোকাবিলার শক্ত মানসিকতায় প্রস্তুত করার চেষ্টা করছি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.