Sylhet Today 24 PRINT

ফুট ওভারব্রিজের দাবিতে এমসি কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন

এমসি কলেজ প্রতিনিধি |  ৩০ অক্টোবর, ২০১৮

শিক্ষার্থীদের নিরাপদ পারাপারের জন্য কলেজের উভয় ফটকের সামনে দিয়ে বয়ে চলা ঝুঁকিপূর্ণ সড়কে স্পিডব্রেকার ও ফুট ওভারব্রিজ নির্মাণের দাবিতে সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের শিক্ষার্থীরা এক মানববন্ধন করেছে।

মঙ্গলবার (৩০ অক্টোবর) দুপুর ১২টায় ক্যাম্পাসে থাকা সকল সংগঠনের সদস্য ও সাধারণ শিক্ষার্থীদের অংশগ্রহণে কলেজের মূল ফটকের সামনে তামাবিল সড়কের পাশে বিশাল এ মানববন্ধন করা হয়।

এ সময় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন দাবি আদায়ের জন্য স্ব স্ব ব্যানার-ফ্যাস্টুন নিয়ে মানববন্ধনে অংশ নিতে দেখা যায়। শিক্ষার্থীরা এ সময় প্রায় এক ঘণ্টা রাস্তা অবরোধ করে রাখে এবং সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয়।

তারা- ‘আমাদের জীবনের নিরাপত্তার স্বার্থে স্পিডব্রেকার ও ফুট ওভারব্রিজ চাই, নিরাপত্তা চাই, নিরাপত্তা চাই’, ‘আমাদের দাবি, আমাদের দাবি মানতে হবে, মানতে হবে’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।
 
এতে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

এ সময় তারা বলেন, কলেজের উভয় ফটকের সামনে দিয়ে বয়ে চলা ব্যস্ততম রাস্তাগুলো দিয়ে প্রতিনিয়ত হাজারো যানবাহন দ্রুত বেগে চলাচল করে। আর ক্যাম্পাসে প্রবেশ করার বিকল্প কোন পথ না থাকায় উল্কাবেগে চলা এসব গাড়ির কোন এক ফাঁক দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে শিক্ষার্থীদের কলেজে আসতে হয়। ঝুঁকিপূর্ণ রাস্তাটি পার হয়ে কলেজে যেতে অনেক সময় বেপরোয়া চলা গাড়ির আঘাতে প্রায়ই শিক্ষার্থীদের দুর্ঘটনার শিকার হতে দেখা যায়।

বক্তারা উদ্বেগ প্রকাশ বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ঝুঁকিপূর্ণ জায়গাটিতে গতিরোধক ও ওভারব্রিজ তৈরি করার দাবিটা বারবার তুলে ধরা হলেও আদৌ এর কোন কার্যকর ব্যবস্থা নেয়া হয়নি।

এ সময় তারা ১৪ হাজার শিক্ষার্থীদের নিরাপদে কলেজ যাতায়াতের স্বার্থে কলেজের উভয় ফটকের সামনে স্পিডব্রেকার ও ফুটওভার ব্রিজ তৈরি করে শিক্ষার্থীদের দীর্ঘদিনের এই প্রাণের দাবি দ্রুত বাস্তবায়ন করার জন্যে সংশ্লিষ্টদের প্রতি জোর দাবি জানান।

বক্তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, এ দাবি দ্রুত বাস্তবায়ন করা না হলে এমসি কলেজ পরিবারের সকলকে নিয়ে আগামীতে কঠোর আন্দোলন গড়ে তুলা হবে।

দুপুর ১টা পর্যন্ত চলা এই কর্মসূচিতে এমসি কলেজ ছাত্রলীগ, মোহনা সাংস্কৃতিক সংগঠন, থিয়েটার মুরারিচাঁদ, মুরারিচাঁদ কবিতা পরিষদ, রোভার স্কাউট, বিএনসিসি, মুরারিচাঁদ মডেল ইউনাইটেড (MUN), এমসি কলেজ ট্যুরিস্ট ক্লাব, ডিবেটিং ক্লাব, রোটারেক্ট ক্লাব, ধ্রুবক ক্লাব, ইসলামের ইতিহাস ছাত্র কল্যাণ পরিষদ, কেমিস্ট্রি ক্লাব, জয়ধ্বনি চতুর্থ ব্লক ক্লাব হোস্টেল, প্রথম আলো বন্ধুসভা, ইতিহাস স্টুডেন্ট ফোরাম, ইকোনমিক ক্লাব, ছাত্র জমিয়ত, কওমি স্টুডেন্ট, তালামীয, দিরাই ছাত্র কল্যাণ পরিষদ, তাহিরপুর ছাত্রকল্যাণ পরিষদ, হবিগঞ্জ ছাত্র কল্যাণ পরিষদ, জগন্নাথপুর ছাত্র কল্যাণ পরিষদ, বড়লেখা ছাত্র কল্যাণ পরিষদ, মৌলভীবাজার এসোসিয়েশন স্টুডেন্ট ক্লাব, ফোরা, STATISTA (The Student Cabinet of Statistics) সহ কলেজের বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশ নেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.