Sylhet Today 24 PRINT

এমসি কলেজে ৫ দিনের সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু

সিলেটটুডে ডেস্ক |  ০৯ ডিসেম্বর, ২০১৮

প্রতিবছরের ন্যায় এবারও সিলেটের এমসি কলেজে শুরু হয়েছে ৫দিন ব্যাপী সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা।

রোববার (৯ ডিসেম্বর) সকালে আনন্দ শোভাযাত্রায় মধ্যদিয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ। প্রতিযোগিতা চলবে চলতি মাসের ১৩ ডিসেম্বর পর্যন্ত।

প্রধান অতিথির বক্তব্যে এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ বলেন, ‘শিক্ষা এবং সাংস্কৃতিক চর্চার মাধ্যমে আমরা বিনির্মাণ করতে চাই একটি আলোচিত ও আধুনিক সমাজ। আমাদের শিক্ষার্থীদের মধ্যে হাজার বছরের কৃষ্টি, সংস্কৃতি ও ঐতিহ্য সঞ্চারিত করার মধ্যদিয়ে কাঙ্ক্ষিত সোনার বাংলা গড়ার প্রত্যয় আমাদের রয়েছে।

দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক হাবিবা আক্তার এবং অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ফৌজিয়া আজিজের যৌথ সঞ্চালনায় আনন্দ শোভাযাত্রা পরবর্তী কার্যক্রমের সভাপতিত্ব করেন বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা’র আহবায়ক ও রাষ্ট্রবিজ্ঞানের বিভাগীয় প্রধান প্রফেসর শামীমা চৌধুরী।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমেদ ও শিক্ষক পরিষদের সম্পাদক তোতিউর রহমান রহমান প্রমুখ। এছাড়াও কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পাঁচদিন ব্যাপী প্রতিযোগিতার প্রথম দিনে প্রায় ১১০ জন শিক্ষার্থীর অংশ গ্রহণে জাতীয় সংগীত (দলীয়), রবীন্দ্র সংগীত এবং দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এবারের সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ নিতে বিভিন্ন পর্যায়ে মোট ২০টি ইভেন্টে কয়েকশত শিক্ষার্থী আবেদন করেন। একজন শিক্ষার্থী সর্বোচ্চ ৪টি বিষয়ে অংশ গ্রহণ করতে পারবেন।

সার্বিক ব্যাপারে জানতে চাইলে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান শামীমা চৌধুরী বলেন, আমরা একটা মাইলফলক ছুঁতে যাচ্ছি, এত ছাত্রছাত্রীদের সাড়া পেয়েছি যা বলাবাহূল্য। তিনি আরও বলেন, আশা করছি সকলের সহযোগিতায় সুষ্ঠুভাবেই অনুষ্ঠানটি সম্পন্ন করতে পারব।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.