Sylhet Today 24 PRINT

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে শাবি শিক্ষক চাকুরীচ্যুত

শাবি প্রতিনিধি |  ১৫ ডিসেম্বর, ২০১৮

যৌন নিপীড়নের দায়ে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বহিষ্কার হওয়া শিক্ষক প্লাবন চন্দ্র সাহা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন।

শনিবার বিশ্ববিদ্যালয়ের ২১১তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে  সিন্ডিকেট সদস্য ও বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগের অধ্যাপক  মস্তাবুর রহমান জানান।

তিনি বলেন, “এক শিক্ষার্থীর করা যৌন নিপীড়নের অভিযোগ প্রমাণিত হওয়ায় সিন্ডিকেট এই সিদ্ধান্ত নিয়েছে।”

এর আগে ১৫ অক্টোবর ২১০তম সিন্ডিকেট সভা থেকে্‌ একই অভিযোগে এই শিক্ষককে সহাকারী প্রক্টর পদ থেকে অব্যাহতি দিয়ে ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্লাবন সাহা এই বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে অনার্স মাস্টার্স শেষ করে ২০১৬ সালে প্রভাষক হিসেবে শিক্ষকতা শুরু করেন। তৎকালীন উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়ার আস্থাভাজন হও্য়ায় একই বছরে সহাকারী প্রক্টরেরও দায়িত্ব পান তিনি। অন্যদিকে আওয়ামী পন্থী শিক্ষকদের একটি গ্রুপের বেশ কজন সিনিয়র শিক্ষকের সাথেও তার সখ্যতা ক্যাম্পাসে চোখে পড়ার মতো।

এছাড়া স্বাক্ষর জালিয়াতির দায়ে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মো মাসুদ সরকার আগামী ৪ বছরের জন্য পদোন্নতি নিতে পারবেন না বলে সিন্ডিকেটে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আর শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিশ^বিদ্যালয়ের পরিবন চালক মো. জিলাল উদ্দিন ও পলিটিক্যাল স্টাডিজ বিভাগের এমএলএসএস নজরুল ইসলামকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সিন্ডিকেটে কিছু সিদ্ধান্ত হয়েছে। এগুলোর প্রসেসিং ফাইনাল না হওয়া পর্যন্ত ডিসক্লোস করা হবে না।

কবে প্রসেসিং ফাইনাল করা হবে জানতে চাইলে তিনি বলেন, এটা বন্ধের পর ডিসেম্বরের দিকে হতে পারে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.