Sylhet Today 24 PRINT

এসআইইউতে নির্বাচনী বিতর্ক

নিজস্ব প্রতিবেদক |  ২৪ ডিসেম্বর, ২০১৮

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন কে সামনে রেখে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে নির্বাচনী বিতর্ক অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবের আয়োজনে ইউনিভার্সিটি ক্যাম্পাসে এ বিতর্ক অনুষ্ঠিত হয়। সংসদীয় পদ্ধতিকে বির্তকে সরকারি দল ও বিরোধী দলে হয়ে বিতর্ক করেন এসআইইউ ডিবেটিং ক্লাবের সদস্যরা।

বিতর্কের শুরুতেই ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন সকল রাজনৈতিক সংগঠনগুলোকে একটি তত্ত্বাবধায়ক সরকার ধারণা থেকে বের করে আনতে সক্ষম হয়েছে’ এই প্রস্তাবটি ছায়া সংসদে পেশ করেন ক্লাবের সভাপতি এবং সরকার দলের প্রধানমন্ত্রী তানভীর রেজা খান।

সরকার দলের পক্ষে বিতর্কে অংশ নেন ক্লাবের সাধারণ সম্পাদক রিফাত আহমেদ শোভন এবং সদস্য লুৎফা তামান্না। অপরদিকে বিরোধোদলীয় নেতা হিসেবে ছায়া সংসদে বক্তব্য রাখেন সহ-সাধারণ সম্পাদক ইহসানুল হক হৃদয়, অর্থ সম্পাদক তাহেরা জুই এবং সহ-অফিস সম্পাদক মারজানা আক্তার রিমা।

ছায়া সংসদে স্পিকারের দায়িত্ব পালন করেন সিলেট ডিবেট ফেডারেশন এর অর্থ সম্পাদক তাফহীমা রহমান মৌ। বিতর্কে বিচারকার্য করেন আইন বিভাগের প্রভাষক, ক্লাবের মডারেটর সাব্বির আহসান, ইংরেজি বিভাগের প্রভাষক রাজিব হাসান এবং সিলেট ডিবেট ফেডারেশনের সন্দীপ কাপালী। বিচারকদের রায় অনুযায়ী ছায়া সংসদে এ প্রস্তাবটি গৃহীত হয়।

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবের সভাপতি তানভীর রেজা খান বলেন, ‘সংসদ নির্বাচনের মৌসুমে সংসদীয় বির্তকটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী এবং শিক্ষকগণ উপভোগ করেছেন। বিশেষ করে বিতর্কের বিষয়টি বাংলাদেশের বর্তমান নির্বাচনী প্রেক্ষাপটের সঙ্গে মিল থাকায় সবাই গুরুত্বসহকারে বির্তক দেখতে এসেছেন। বিষয়ের গুরুত্বের কথা চিন্তা করে যুক্তি তর্কের মাধ্যমে বিতর্ককে আরও প্রাণবন্ত করার চেষ্টা করেছি।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.