Sylhet Today 24 PRINT

অষ্টম বছরে শাবির গ্রিন এক্সপ্লোর সোসাইটি

শাবি প্রতিনিধি |  ১১ জানুয়ারী, ২০১৯

অষ্টম বছরে পদার্পণ করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নিয়ে কাজ করা সংগঠন গ্রিন এক্সপ্লোর সোসাইটি।

এ উপলক্ষে শুক্রবার (১১ জানুয়ারি) বিকেলে সংগঠনটির বর্তমান কার্যকরী পরিষদ ও আজীবন সদস্যদের নিয়ে কেক কেটে এবং ফানুস উড়িয়ে দিনটি উদযাপন করা হয়।

এসময় সংগঠনের সকল সদস্যসহ উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা মন্ডলীর সদস্য বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক সহযোগী অধ্যাপক ড. স্বপন কুমার সরকার।

মানবতার জন্য শেখো এই মূলমন্ত্রকে সামনে নিয়ে ২০১২ সালের ১১ই জানুয়ারি একদল পরিবেশপ্রেমী তরুণের হাত ধরে শাবিতে যাত্রা শুরু করেছিল এই সংগঠনটি।

সংগঠনের সদস্য রাফিন রিফাত বলেন, ক্যাম্পাস এবং পার্শ্ববর্তী এলাকায় পরিবেশ রক্ষায় সচেতনতা তৈরিতে সৃষ্টিলগ্ন থেকেই নিরলস কাজ করে যাচ্ছে গ্রিন এক্সপ্লোর সোসাইটি।

চারটি উইংয়ের সমন্বয়ে গঠিত সংগঠনটি বছরব্যাপী বিভিন্ন পাঠচক্র, সেমিনার, স্কুল ক্যাম্পেইন, ছবি প্রদর্শনী, কর্মশালা ইত্যাদি আয়োজন করে থাকে।

এছাড়াও শাবিপ্রবি ক্যাম্পাস এবং পার্শ্ববর্তী এলাকায় বিভিন্ন সময়ে ধৃত বন্যপ্রাণী উদ্ধার এবং তার সুষ্ঠু পুনর্বাসনে কাজ করে যাচ্ছে গ্রিন এক্সপ্লোর সোসাইটি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.