Sylhet Today 24 PRINT

সিকৃবিতে জাতীয় গ্রন্থাগার দিবস পালন

সিলেটটুডে ডেস্ক |  ০৫ ফেব্রুয়ারী, ২০১৯

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হলো জাতীয় গ্রন্থাগার দিবস।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টায় এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে একটি শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানগুলো প্রদক্ষিণ করে। পরবর্তীতে গ্রন্থাগার ভবনের সামনে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সিকৃবি কেন্দ্রীয় গ্রন্থাগারের চিফ লাইব্রেরিয়ান সুবীর কুমার পালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার।

এ সময় আরো উপস্থিত ছিলেন ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মো. আবুল কাশেম, রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব, ডিনবৃন্দ, দপ্তর প্রধানবৃন্দ, বিভিন্ন অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ এবং কর্মকর্তাবৃন্দ।

এক বক্তৃতায় ভাইস চ্যান্সেলর বলেন, বর্তমান প্রজন্মকে লাইব্রেরিমুখী হতে হবে। প্রধানমন্ত্রী লাইব্রেরির গুরুত্ব বুঝতে পেরেছেন বলে গত বছর এই দিনটিকে জাতীয় গ্রন্থাগার দিবস হিসেবে ঘোষণা দিয়েছিলেন। শুধু গ্রন্থাগার দিবস নয়, শিক্ষার্থীদের প্রতিদিনই লাইব্রেরিতে এসে বই পড়ার আহ্বান জানান।

রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব বলেন, লাইব্রেরি একটি সভ্যতার দর্পণস্বরূপ। যে জাতির লাইব্রেরি যত বেশি সমৃদ্ধ, সে জাতি তত উন্নত। চিফ লাইব্রেরিয়ান সুবীর পাল পরবর্তীতে সিকৃবি কেন্দ্রীয় গ্রন্থাগারের আধুনিক সুযোগ সুবিধা সকলের কাছে বর্ণনা করেন।

তিনি বলেন, লাইব্রেরিকে ডিজিটাল প্রযুক্তির আওতায় আনার পর, বিশ্বের যেকোন প্রান্ত থেকে ক্যাম্পাসের সেন্ট্রাল লাইব্রেরির বই, আর্টিকাল ইত্যাদির তথ্য পাওয়া যাচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.