Sylhet Today 24 PRINT

শাবিপ্রবিতে শুরু হয়েছে লা বিবলিওথেক বইমেলা

শাবি প্রতিনিধি |  ০৫ ফেব্রুয়ারী, ২০১৯

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে লা বিবলিওথেক বইমেলা।

গত সোমবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ বইমেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, ইংরেজি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মুহম্মদ আলমগীর তৈমূর, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. মিজানুর রহমান প্রমূখ।

বইমেলায় প্রথম দিন থেকে যেসব প্রকাশনীর বই পাওয়া যাচ্ছে তার মধ্যে রয়েছে- অঙ্কুর, শ্রাবণ, শব্দশৈলী, গ্রন্থিক, চৈতন্য, নাগরী প্রভৃতি প্রকাশনী। এছাড়াও বইমেলায় সাস্টিয়ান লেখক-গবেষকদের বই ও জার্নালের প্রদর্শনী চলছে।

আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত এ বইমেলা চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মেলা চলবে। বইমেলায় পাঠকদের জন্য লা বিবলিওথেক পাঠাগারের সদস্য হওয়ার সুযোগ রয়েছে। যে কোন শাবিপ্রবি শিক্ষার্থী  লা বিবলিওথেক পাঠাগারের সদস্য হয়ে বিনামূল্যে বই পড়তে পারবেন।


উল্লেখ্য, শাবিপ্রবির শিক্ষার্থীদেরকে বই পড়ার সুযোগ প্রদানের জন্য অত্র বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক-শিক্ষার্থীদের উদ্যোগে ২০১৫ সালে বিশ্ববিদ্যালয় গেইট এলাকায় স্থাপিত হয় লা বিবলিওথেক পাঠাগার। প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিয়মিতভাবে এ লাইব্রেরির বই বাসায় নিয়ে পড়তে পারছে। লাইব্রেরির পাঠক সদস্য সংখ্যা বর্তমানে প্রায় তিন শ’ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.