Sylhet Today 24 PRINT

শাবিতে ইন্টার্নশিপ বিষয়ক আন্তর্জাতিক কর্মশালা অনুষ্ঠিত

শাবি প্রতিনিধি |  ০৭ ফেব্রুয়ারী, ২০১৯

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের উদ্যোগে ‘ইন্টারন্যাশনাল ওয়ার্কশপ অন ফিল্ড প্রাকটিকাম ইন সোশ্যাল ওয়ার্ক’ শীর্ষক ইন্টার্নশিপ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ কর্মশালার উদ্বোধন করেন।

এসময় সমাজকর্ম বিভাগের প্রধান অধ্যাপক ড. ফয়সাল আহমেদের সভাপতিত্বে সহকারী অধ্যাপক প্রিয়াঙ্কা ভট্টাচার্যের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবদুল গনি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এবং আসাম বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. শুভব্রত দত্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, "কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য অর্থনৈতিক ও সামাজিক পরিবর্তনের সাথে সাথে রাষ্ট্রের গুণগত পরিবর্তনের জন্য সমাজকর্মের ভ‚মিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বর্তমানে এ পেশার গুরুত্ব বৃদ্ধি পাচ্ছে। দেশে ক্রমাগত উন্নয়নের সাথে সাথে যেসব সামাজিক সমস্যা উদ্ভব হচ্ছে সেগুলো সুন্দরভাবে মোকাবেলা ও ব্যবস্থাপনা করার জন্য পেশাদার সমাজকর্মীর ভ‚মিকা প্রয়োজন।"

কর্মশালায় সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী, বিভিন্ন কলেজের সমাজকর্মের শিক্ষক এবং সমাজসেবামূলক বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.