Sylhet Today 24 PRINT

শাবিতে শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থীদের নিরঙ্কুশ বিজয়

শাবি প্রতিনিধি |  ১৩ ফেব্রুয়ারী, ২০১৯

সিলেটের শাহজলাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির নির্বাচনে সবকটি পদেই আওয়ামীপন্থী শিক্ষকদের দুটি প্যানেলের প্রার্থী জয়লাভ করেছেন। মোট ১১টি পদের কোনটিতেই জিততে পারেনি বিএনপিপন্থী শিক্ষকদের প্যানেল।

আওয়ামীপন্থী দুটি প্যানেলের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদকসহ মোট ৯টি পদে জয়লাভ করেছেন ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ’ প্যানেলের শিক্ষকরা। আর দুটি সদস্য পদে জয়লাভ করেছেন ‘মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তা চর্চায় উদ্বুদ্ধ’ প্যানেলের শিক্ষকরা।

মঙ্গলবার সকাল থেকে সারাদিন ভোটগ্রহণ শেষে রাত সাড়ে ১২টায় ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের শিক্ষক আসিফ ইকবাল।

সভাপতি হিসেবে আওয়ামীপন্থী ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ’ প্যানেলের হয়ে রসায়ন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক হিসেবে সমাজবিজ্ঞান বিভাগের অধ্য্যাপক ড. আনোয়ার হোসেন জয়লাভ করেছেন।

সহ-সভাপতি হিসেবে এই প্যানেলের রসায়ন বিভাগের অধ্যাপক ড. দীপের দেবনাথ, যুগ্ম-সম্পাদক হিসেবে ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের শিক্ষক মোহাম্মদ আফজাল হোসেন, কোষাধ্যক্ষ হিসেবে ক্যামিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগের শিক্ষক মুহিবুল আলম জয়লাভ করেছেন।

৬ টি সদস্য পদে সর্বোচ্চ ভোটের ভিত্তিতে  ১৮জন প্রার্থীর মধ্য থেকে প্রথম সদস্য পদ লাভ করেন ‘আওয়ামীপন্থী মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তা চর্চায় উদ্বুদ্ধ’ প্যানেলের হয়ে সিভিল এন্ড এনভারনমেন্টাল সায়েন্স বিভাগের অধ্যাপক ড. জহীর বিন আলম এবং ষষ্ঠ পদ লাভ করেন এই প্যানেলের সমাজকর্ম বিভাগের শিক্ষক অধ্যাপক ড. আমিনা পারভীন।

বাকি চারটি পদে যথাক্রমে জয়লাভ করেন ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ’ প্যানেলের হয়ে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. আব্দুল গনি, জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের মো. আশরাফুজ্জামান, অর্থনীতি বিভাগের চৌধুরী আবদুল্লাহ আল বাকী, ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের অনিমেষ সরকার।

আওয়ামীপন্থী শিক্ষকেরা ভাগ হয়ে দুটি প্যানেলে নির্বাচন করলেও কোন পদেই জয়লাভ করতে পারেনি বিএনপি-জামায়াতপন্থী ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশী জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.