Sylhet Today 24 PRINT

নানা আয়োজনে মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে শহীদ দিবস পালন

সিলেটটুডে ডেস্ক |  ২১ ফেব্রুয়ারী, ২০১৯

নানা আয়োজনের মধ্য দিয়ে মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দিনভর আয়োজনের মধ্যে ছিল বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ও সিটি ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, দেয়ালিকা উন্মোচন, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ এবং তিন দিনব্যাপী বইমেলার সমাপনী।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেনের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল হক চৌধুরী।

শিক্ষার্থী অমিতাভ দাস ও যুবরাজ রায়ের সঞ্চালনায় বক্তব্য রাখেন মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন কমিটির আহবায়ক এবং ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক।

আলোচনা সভা শেষে পুরস্কার বিতরণ করা হয়। দেয়ালিকায় শ্রেষ্ঠ অলঙ্করণের পুরস্কার পায় বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ, ব্যবসায় প্রশাসন বিভাগ পায় শ্রেষ্ঠ সৃজনশীলতার পুরস্কার। এছাড়া গল্প, কবিতা ও প্রবন্ধ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। সন্ধ্যায় শেষ হয় তিন দিনব্যাপী বইমেলা।

এসব আয়োজনে পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক নন্দলাল শর্মা, অর্থনীতি বিভাগের প্রধান অধ্যাপক ড. এস এম আলী আক্কাস, আইন ও বিচার বিভাগের অধ্যাপক ব্যারিস্টার আরশ আলী, পরিচালক (প্রশাসন) তারেক ইসলাম, সহকারী রেজিস্ট্রার ও জনসংযোগ কর্মকর্তা লোকমান আহমদ চৌধুরীসহ বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, কর্মকর্তাবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.