Sylhet Today 24 PRINT

৭ দফা দাবিতে ঢাবি উপাচার্যের কার্যালয়ের সামনে ছাত্রদল

সিলেটটুডে ডেস্ক |  ২৪ ফেব্রুয়ারী, ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন তিন মাস পেছানোসহ সাত দফা দাবিতে উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে বিএনপি সমর্থক ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল।

রোববার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে ছাত্রদলের দেড় শতাধিক নেতাকর্মী মধুর ক্যান্টিন থেকে মিছিল করে উপাচার্যের কার্যালয়ের সামনে যান।

এরপর সেখানে অবস্থান নিয়ে তারা 'খালেদা জিয়া, জিয়া খালেদা', 'হলে ভোটকেন্দ্র, মানি না মানব না'- ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

অবস্থান কর্মসূচিতে সঞ্চালকের বক্তব্যে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক বাশার সিদ্দিকী বলেন, আমরা ধাপে ধাপে উপাচার্যের সাথে কথা বলেছি, কিন্তু তারা আমাদের কোনো দাবিই মেনে নেননি। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি, রাজপথে থেকেই আমরা আমাদের দাবি আদায় করে নেব।

এ কর্মসূচিতে উপস্থিত আছেন ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার।

ছাত্রদল কর্মীরা পৌঁছানোর আগেই উপাচার্য কার্যালয়ের কলাপসিবল গেইটে তালা ঝুলিয়ে দেয় প্রশাসন। পরে সেখানেই ব্যানার নিয়ে বসে পড়েন নেতাকর্মীরা।

ডাকসু নির্বাচন তিন মাস পেছানো ছাড়াও হলের বদলে অ্যাকাডেমিক ভবনে ভোটকেন্দ্র করা, নির্বাচনের আগে ক্যাম্পাসে সব ছাত্র সংগঠনের সহাবস্থান নিশ্চিত করা প্রার্থিতার বয়সসীমা বাতিল করে ডাকসু ও হল সংসদের ফি প্রদানকারী সব শিক্ষার্থীকে ভোটাধিকার ও প্রার্থী হওয়ার সুযোগ দেওয়ার দাবি রয়েছে তাদের সাত দফার মধ্যে।

এর আগে ৭ ফেব্রুয়ারি ছাত্রদলের পক্ষ থেকে এসব দাবি নিয়ে উপাচার্যের কাছে স্মারকলিপিও দেওয়া হয়েছিল।

উল্লেখ্য, ঘোষিত তফসিল অনুযায়ী ডাকসু নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে মঙ্গলবার পর্যন্ত। জমা দেওয়ার শেষ তারিখ ২৬ ফেব্রুয়ারি। ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। ১১ মার্চ হবে ভোটগ্রহণ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.