Sylhet Today 24 PRINT

বামদের প্যানেলে ভিপি লিটন, জিএস বেনজীর

ডাকসু নির্বাচন

সিলেটটুডে ডেস্ক |  ২৫ ফেব্রুয়ারী, ২০১৯

বামপন্থী ছাত্রসংগঠনগুলোর দুই মোর্চা প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্রঐক্য ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে নিজেদের যৌথ প্যানেল ঘোষণা করেছে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে সংবাদ সম্মেলনের মাধ্যমে যৌথ প্যানেল ঘোষণা করে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্রঐক্য।

বাম জোট থেকে ডাকসুর কেন্দ্রীয় সংসদে সহসভাপতি (ভিপি) পদে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লিটন নন্দী, সাধারণ সম্পাদক (জিএস) পদে ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজীর ও সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (মার্ক্সবাদী) ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহসভাপতি সাদেকুল ইসলাম সাদিকের নাম ঘোষণা করা হয়েছে।

ডাকসুর কেন্দ্রীয় সংসদের ২৫ পদসহ হল সংসদগুলোতেও নিজেদের প্রার্থী চূড়ান্ত করেছে দুই জোট। ডাকসু নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতির পাশাপাশি হলের বাইরে ভোটকেন্দ্র করাসহ ছয় দফা দাবিতে আন্দোলনও চালাবে তারা।

প্যানেল ঘোষণার আগে ডাকসু নির্বাচনের সার্বিক পরিস্থিতি ও নিজেদের অবস্থান তুলে ধরা হয়। বক্তব্য দেন প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক ও বিপ্লবী ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সহসভাপতি সাদেকুল ইসলাম সোহেল, সাম্রাজ্যবাদবিরোধী ছাত্রঐক্যের সমন্বয়ক ও বিপ্লবী ছাত্র-যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি আতিফ অনীক।

পরে প্যানেল ঘোষণা করেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি ইমরান হাবিব রুমন।

ডাকসুর কেন্দ্রীয় সংসদের ২৫টি পদে বাম জোট থেকে স্বাধীনতাসংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক পদে রাজিব কান্তি রায়, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক পদে উলুল আমর তালুকদার, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে সুহাইল আহমেদ শুভ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে মীম আরাফাত মানব, সাহিত্য সম্পাদক পদে রাজিব দাস, সংস্কৃতিবিষয়ক সম্পাদক পদে ফাহাদ হাসান আদনান, ক্রীড়া সম্পাদক পদে শুভ্রনীল রায়, ছাত্র পরিবহন সম্পাদক পদে হাসিব মোহাম্মদ আশিক ও সমাজসেবা সম্পাদক পদে ফয়সাল মাহমুদ প্রতিদ্বন্দ্বিতা করবেন।

দুই জোট থেকে ডাকসুর সদস্যপদে নির্বাচন করবেন মঈনুল ইসলাম তুহিন, আমিনুল ইসলাম, আমজাদ হোসেন, আফনান আক্তার, মিত্রময়, সালমান ফারসি, রাহাতিল রাহাত, আরমানুল হক, জেসান অর্ক মারান্ডী, মনীষা আখতার, মাহির ফারহান খান পান্থ, উদয় নাফিস ও প্রত্নপ্রতীম মেহেদী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.