Sylhet Today 24 PRINT

গ্যাসের লাইন লিক হয়ে শাবির বঙ্গবন্ধু হলে আগুন

সিলেটটুডে ডেস্ক |  ২৩ মার্চ, ২০১৯

 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক ছাত্র হলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শুক্রবার (২২ মার্চ) দিনগত রাত ১১টার দিকে গ্যাসের লাইন লিকেজ থেকে এ আগুনের সূত্রপাত হয়।

হলের শিক্ষার্থী সূত্রে জানা যায়, রাতে হলের এ ব্লকে গ্যাসের লাইন লিকেজ হয়ে আগুনের সূত্রপাত হয়। এসময় আবাসিক শিক্ষার্থীরা ভীতসন্ত্রস্ত হয়ে হলের বাইরে অবস্থান করেন। আগুন লাগার প্রায় আধাঘণ্টা পরে রাত সাড়ে ১১টায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনার সময় শাবিপ্রবির প্রশাসনের কেউ হলে আসেননি বলে শিক্ষার্থীরা ক্ষোভপ্রকাশ করেছেন।

সিলেট ফায়ার সার্ভিসের সিনিয়র অফিসার শিমুল মোহাম্মদ শফি জানান, ‘গ্যাসের লাইন লিকেজ হয়ে আগুনের সূত্রপাত হয়।  গ্যাস লাইনের মেইন সুইচ বন্ধ করে দেওয়ার সঙ্গে সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আসে।’ 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান বলেন, আমাদের গ্যাসের লাইনের সব ধরণের কাজ সিলেট গ্যাস অফিসের লোকজন দিয়ে করিয়ে থাকি। বিশ্ববিদ্যালয়ে এ সেক্টরে কোনো দক্ষ টেকনিশিয়ান নেই।

অভিযোগের ব্যাপারে প্রভোস্ট অধ্যাপক ড. এস এম হাসান জাকিরুল ইসলাম বলেন, ‘গ্যাসের লাইনে আগুন লাগার বিষয়টি অবগত হওয়ার সঙ্গে সঙ্গে আমি পুলিশ, ফায়ার সার্ভিস ও গ্যাস অফিসে ফোন দিয়েছি। তবে কয়েকবার ফোন দেওয়ার পরও গ্যাস অফিসের কেউ ফোন ধরেনি। আমি আমার পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করেছি।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.