Sylhet Today 24 PRINT

ওয়াসিম হত্যার প্রতিবাদে শাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

শাবি প্রতিনিধি |  ২৪ মার্চ, ২০১৯

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষার্থী ওয়াসিম আফনানকে বাস থেকে ফেলে হত্যার প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পৃথকভাবে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা ।

রোববার (২৪ মার্চ) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ে গ্রন্থাগার ভবনের সামনে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী ও সংস্কৃতিকর্মী অংশগ্রহণ করেন।

এ সময় তারা উদার পরিবহনের বাসের ঘাতক চালক ও সহকারী দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন যাতে ভবিষ্যতে কোন চালক এভাবে মানুষ হত্যা করতে না পারে।

মানববন্ধন শেষে জোটের আহ্বায়ক সোমবার দুপুর সাড়ে ১২টায় একই ঘটনার প্রতিবাদ, বিচার এবং নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন কর্মসূচির ঘোষণা দেন।

এদিকে দুপুর ১টায় শাবিপ্রবির নবীগঞ্জ স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশনের উদ্যোগে ওয়াসিম হত্যার ঘটনায় ও নিরাপদ সড়কের দাবিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন এবং প্রতিবাদ মিছিল বের করা হয়। এ সময় তারাও বাসের চালক ও সহকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

সমাবেশে নবীগঞ্জ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি শামুয়েল ইসলাম, সাধারণ সম্পাদক শাহনাজ লিপি, উপদেষ্টা শোয়েব রহমান, মোফাচ্চির মওদুদ, রাজু সূত্রধর প্রমুখ বক্তব্য রাখেন।  

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যার দিকে সিকৃবি শিক্ষার্থী ওয়াসিম আফনানকে 'উদার' পরিবহনের একটি বাস ঢাকা-সিলেট রোডের শেরপর এলাকায় ভাড়া নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে বাসের সহকারী ধাক্কা দিয়ে ফেলে দিলে বাসের চাকার নিচে পিষ্ট হয়ে ওয়াসিমের মৃত্যু হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.